Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পয়েন্ট ভাগাভাগিতে বাছাইপর্বের শুরু স্পেনের

স্পোর্টস ডেস্ক
২৬ মার্চ ২০২১ ০৪:৩৩

ঘরের মাঠে গ্রানাডায় বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে গ্রিসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে স্পেন। কোকের অ্যাসিস্ট থেকে আলভারো মোরাতার গোলে লিড নিলেও শেষ পর্যন্ত লিড ধরে রাখতে পারেনি স্পেন। দ্বিতীয়ার্ধে গোল হজম করে শেষ পর্যন্ত গ্রীসের সঙ্গে ড্র করেই মাঠ ছাড়ে লুইস এনরিকের দল।

ম্যাচের প্রথমার্ধে স্পেন অধিনায়ক সার্জিও রামোস মোট ১০৬টি পাস দেন সতীর্ধদের উদ্দেশ্যে যার মধ্যে ১০০টিই ছিল সঠিক পাস। যতক্ষণ মাঠে ছিলেন দুর্দান্তভাবে স্পেনের রক্ষণকে আগলে রাখলেন। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই তাকে তুলে নেন স্পেন কোচ লুইস এনরিকে। আর রামোস মাঠ ছাড়ার মিনিট দশেকের ভেতরেই গোল হজম করে বসল লা রোজা ব্ল্যাঙ্কোরা।

গোটা ম্যাচ জুড়ে প্রায় ৮০ শতাংশ বল নিজেদের দখলে রেখে আক্রমণের পশরা সাঁজায় স্পেন। তবে আক্রমণ করলেও গোলের পরিস্কার সুযোগ তৈরি করতে বেশ বেগ পেতে হয়েছে স্প্যানিশদের। গোলের উদ্দেশে তাদের ৯ শটের মাত্র দুটিই ছিল লক্ষ্যে। বিপরীতে গ্রিস মাত্র একটিই শট নেয় এবং তাতেই ওই গোল।

ম্যাচের ১৪তম মিনিটেই ম্যাচে লিড নেওয়ার সুযোগ পান কোকে। তবে ডি বক্সের ভেতর বল পেয়েও তা প্রতিপক্ষের গায়ে মারেন কোকে।
৩২তম মিনিটে অনেক দূর থেকে স্পেনের মিডফিল্ডার দানি ওলমোর বুলেট গতির শট ক্রসবারে বাধা পায়। এর পরের মিনিটেই এগিয়ে যায় তারা। কোকের দারুণ ক্রস বুক দিয়ে নামিয়ে ছয় গজ দূর থেকে পোস্ট ঘেঁষে গোলটি করেন মোরাতা।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটের মাথায় নিজেদের ডি বক্সে স্পেনের ডিফেন্ডার ইনিগো মার্টিনেজ বল বিপদমুক্ত করতে গিয়ে প্রতিপক্ষের কার্লোস জেকাকে ফাউল করে বসেন। আর সঙ্গে সঙ্গেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গ্রিসকে সমতায় ফেরান বাকাসেতাস।

ম্যাচের বাকি সময় দুর্দান্ত কিছু আক্রমণ করেও শেষ পর্যন্ত আর গোলের দেখা পায়নি স্পেন। তাই তো এদিন ১-১ গোলে ড্র করেই মাঠ ছাড়তে হয় স্প্যানিশদের।

আগামী রোববার বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে জর্জিয়ার আতিথ্য নেবে স্পেন। গ্রুপের অন্য ম্যাচে জর্জিয়ার বিপক্ষে ঘরের মাঠে ১-০ গোলে জিতেছে সুইডেন। অবসর ভেঙে এই ম্যাচ দিয়েই ফের আন্তর্জাতিক ফুটবলে ফিরলেন ৩৯ বছর বয়সী তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ।

সারাবাংলা/এসএস

২০২০ বিশ্বকাপ বাছাই আলভারো মোরাতা ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাই বিশ্বকাপ বাছাইপর্ব সার্জিও রামোস স্পেন বনাম গ্রিস


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর