Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় লিগে করোনার হানা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ মার্চ ২০২১ ২২:০৬

জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডের খেলা নির্ঝঞ্ঝাট কেটে গেলেও দ্বিতীয় রাউন্ডে আঘাত হেনেছে প্রাণঘাতী করোনাভাইরাস। এর ছোবলে নিশ্চিতভাবেই খেলা হচ্ছে না ৪ ক্রিকেটারের। অবশ্য সংখ্যাটি বেড়ে গিয়ে ৫ ও হতে পারে যদি মোহাম্মদ আশরাফুল দ্বিতীয় করোনা পরীক্ষায়ও পজিটিভ হন। তবে সে জন্য অপেক্ষা করতে হবে আগামীকাল সকাল পর্যন্ত।

পড়ুন: প্রথম পরীক্ষায় করোনা পজেটিভ আশরাফুল

অপর চারজন হলেন রংপুর বিভাগের ক্রিকেটার। গতকাল তাদের করোনা পরীক্ষার জন্য নমুনা নেয়া হলে প্রতিবেদনে -‘ইনভ্যালিড’ দেখায়। ফলে দ্বিধায় পড়ে যায় রংপুর বিভাগ। শতভাগ নিশ্চিত হতে দ্বিতীয়বারের মতো তাদের নমুনা সংগ্রহ করা হয়। যার প্রতিবেদন আগামীকাল সকালে পাওয়া যাবে। ততক্ষণে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ড এর খেলা শুরু হয়ে যাবে। ফলে অনুমিতভাবেই তারা পারছেন না। তারা কারা? জানতে চাইলে অপারগতা জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল বিভাগ।

শঙ্কা আছে জাতীয় দলের তিন টেস্ট স্পেশালিস্ট; মমিনুল হক, সাদমান ইসলাম অনিক ও এবাদত হোসেনের খেলা নিয়েও। যেহেতু এই মুহূর্তে তারা করোনা পরবর্তী পর্যবেক্ষণে আছেন। কেননা প্রথম রাউন্ডে এই তিনজনই করোনা পজিটিভ ছিলেন।

মমিনুল হক পজিটিভ হয়েছিলেন লিগ শুরুর আগে। এরপর নেগেটিভ হয়ে লিগের প্রথম রাউন্ডে অংশ নেন। এবাদত হোসেন পজিটিভ হয়েছিলেন প্রথম রাউন্ডের তৃতীয় দিনে এসে। চিকিৎসার জন্য তাকে উঠিয়ে নেয়া হলে সিলেট বিভাগের হয়ে খেলেন রেজাউর রহমান চৌধুরী রাজা। তবে সাদমান ইসলাম অনিক খেলতেই পারেননি।

এপ্রিলে শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে সতর্কতার অংশ হিসেবে এই মুহূর্তে তারা নাও খেলতে পারেন।

রোববার (২৮ মার্চ) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক মঞ্জুর হোসাইন চৌধুরী।

তিনি জানিয়েছেন, ‘রংপুর বিভাগের চার ক্রিকেটারের করোনা রিপোর্ট ইনভ্যালিড আসায় আগামীকাল দ্বিতীয় রাউন্ডে তারা খেলতে পারছে না। তাদের নাম আমি এই মুহূর্তে বলতে পারছি না। জাতীয় দলের ক্রিকেটার মুমিনুল হক, সাদমান ইসলাম অনিক ও ইবাদত হোসেন হয়তো খেলতে চাইবে না। কারণ তারা করোনা পরবর্তী পর্যবেক্ষণে আছেন। তাছাড়া এপ্রিলে যেহেতু শ্রীলঙ্কা সিরিজ আছে সে তো তারা বিশ্রামে থাকতে পারে।’

আগামীকাল (সোমবার) থেকে দেশের চার ভেনুতে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের খেলা, চলবে ২ এপ্রিল পর্যন্ত।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

সারাবাংলা/এমআরএফ/এসএস

এনসিএল এবাদত হোসেন করোনায় আক্রান্ত সাত ক্রিকেটার জাতীয় ক্রিকেট লিগ এনসিএল টপ নিউজ দ্বিতীয় রাউন্ড মুমিনুল হক সাত ক্রিকেটার সাদমান ইসলাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর