Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাঁদলেন মদ্রিচ

স্পোর্টস ডেস্ক
২৯ মার্চ ২০২১ ১৩:০৬

২০১৮ সালে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর রাজত্বে হানা দেন লুকা মদ্রিচ। পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো আর আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসিকে টপকে ফিফা দ্য বেস্টের পুরস্কার জেতেন লুকা মদ্রিচ। জেতেন সেবার রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কারও। এবার ক্রোয়েশিয়া জাতীয় দলের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে ভাগ বসালেন এই মিডফিল্ডার।

বয়সটা এখন ৩৬! তবে মাঠের খেলা দেখলে বোঝার কোনো উপায় নেই তার বয়সটা এত বেশি। কেননা খেলছেন ওই ২৪ কিংবা ২৫ বছর বয়সী কোনো তরুণ মিডফিল্ডারের মতোই। টানা ম্যাচ খেলেই চলেছেন। রিয়াল মাদ্রিদের হয়ে জিনেদিন জিদানের ভরসার প্রতীক এখনও তিনিই। ইতোমধ্যেই ক্রোয়েশিয়ার ইতিহাসের সেরা খেলোয়াড়ের তকমাটাও জিতে নিয়েছেন লুকা মদ্রিচ।

বিজ্ঞাপন

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে এখন ক্রোয়েশিয়া জাতীয় দলের সঙ্গে অবস্থান করছেন লুকা মদ্রিচ। আর এবারেই নতুন রেকর্ডে ভাগ বসালেন ক্রোয়েশিয়ান এই জাদুকর। দেশটির ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৩৫টি ম্যাচ খেলে শীর্ষে ছিলেন ডারিহো স্রনা। এবার তাকেই টপকে ক্রোয়েশিয়ার ইতিহাসের সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে ভাগ বসালেন লুকা মদ্রিচ।

মদ্রিচের এমন রেকর্ড উদযাপন করে একটি ট্রিবিউট ভিডিও তৈরি করে ক্রোয়েশিয়ার ফুটবল ফেডারেশন। সেখানে এই মিডফিল্ডারকে সকল খেলোয়াড় এবং কর্মকর্তারা দাঁড়িয়ে সম্মাননা জানান। আর সেখানেই আবেগাপ্লুত হয়ে পড়েন মদ্রিচ। ভিডিওতে দেখা মেলে কাঁদছেন রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার। এবং তার এমন অর্জন কেক কেটেও উদযাপন করেন তার জাতীয় দলের সতীর্থরা।

সারাবাংলা/এসএস

কাঁদলেন মদ্রিচ ক্রোয়েশিয়া ট্রিবিউট লুকা মদ্রিচ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর