Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিকেএসপিতে বোলিং দাপট কক্সবাজারে পিনাকের সেঞ্চুরি

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ মার্চ ২০২১ ১৮:২২

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনের খেলায় বোলারদের দাপট দেখেছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) উইকেট। একদিনেই পড়েছে ২১ উইকেট! টস জিতে ব্যাটিংয়ে নামা বরিশাল বিভাগ গুটিয়ে গেছে মাত্র ৮২ রানে। জবাবে নিজেদের প্রথম ইনিংসে নেমে রাজশাহী বিভাগও ব্যাট হাতে দাপট দেখাতে পারেনি। ১৫১ রান তুলতেই ইনিংসের এপিটাফ লিখে দিয়েছে। এদিকে ৬৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৩ রানে তুলতেই ১ উইকেট হারিয়েছে বরিশাল বিভাগ। তাতে দিন শেষে ৪৬ রানে এগিয়ে রাজশাহী বিভাগ।

সোমবার (২৯ মার্চ) টস জিতে ব্যাটিংয়ে নামা বরিশাল বিভাগ রাজশাহীর স্পিন ঘূর্ণিতে রীতিমতো হিমশিম খেয়েছে। তাইজুল ইসলাম ও সানজামুল ইসলামের ঘূর্ণি জাদুতে রাজশাহীর কোনো ব্যাটসম্যানই নামের পাশে ২০ রানও যোগ করতে পারেননি। সর্বোচ্চ ১৮ রান এসেছে মইন খানের ব্যাট থেকে।

মুকিদুলের বোলিং তাণ্ডব, পৃথক ম্যাচে সেঞ্চুরি তুষার-জাকিরের

টপ অর্ডার সৈকত আলী ২, মইনুল ইসলাম ১২, অধিনায়ক ফজলে মাহমুদ সংগ্রহ করেছে ২ রান। মিডল অর্ডারে সালমান হোসেন নামের পাশে যোগ করেছেন ১৩ রান ও আবু সায়েম ১। লোয়ার মিডল অর্ডারদের অবস্থাও তথৈবচ; সোহাগ গাজীর সংগ্রহ ১১, মইন খান ১৮ রানে ও শামসুল ইসলামকে ইনিংসের ফুলস্টপ টানতে হয়েছে ৮ রানে।

টেলএন্ডার মধ্যে তানভির ইসলাম ৮, মনির হোসেন ২ ও কামরুল ইসলাম অপরাজিত থেকেছেন ৩ রানে।

তাইজুল ইসলাম ও সানজামুল ইসলাম ৪টি করে উইকেট শিকার করেছেন। অপর ২ উইকেটের শিকারি মোহর শেখ।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে রাজশাহী বিভাগও ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি। সোহাগ গাজীর স্পিন জাদুতে ধসে গেছে ১৫১ রানেই। সোহাগ গাজী একাই নিয়েছেন ৬ উইকেট। বরিশালের অপর তিন উইকেটের ১টি করে নিয়েছেন কামরুল ইসলাম রাব্বি, মইন খান ও মনির হোসেন।

ব্যাট হাতে পদ্মা পাড়ের দলটির হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেছেন জুনাইদ সিদ্দিকি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান এসেছে তাইজুল ইসলামের ব্যাট থেকে। আর ৩৬ রান করেছেন তানজিদ হাসান তামিম।

তবে বিকেএসপিতে বোলাররা দাপট দেখালেও কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগ ও ঢাকা মেট্টোর মধ্যকার ম্যাচে দাপট দেখিয়েছে ব্যাটসম্যানরা। যেখানে ১৩৭ রান করেও দিন শেষে অপরাজিত থেকেছেন চট্টলার ওপেনার পিনাক ঘোষ। এই রান সংগ্রহে তিনি বল খেলেছেন ২৫৬টি। চার মেরেছেন ১৩টি ও ছয়ের মার ছিল ২টি।

প্রথম দিন শেষে পিনাকের সঙ্গে ৩২ রানে অপরাজিত আছেন শাহাদাৎ হোসেন। দিনের দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ রান এসেছে ইয়াসির আলী চৌধুরী রাব্বির ব্যাট থেকে। তাদের ব্যাটে ভর করেই প্রথম দিনে ৪ উইকেটের বিনিময়ে ২৮১ রানে সক্ষম হয়েছে টস হেরে ব্যাটিংয়ে নামা স্বাগতিক চট্টগ্রাম।

ঢাকা মেট্টোর হয়ে বল হাতে আরাফাত সানি তুলে নিয়েছেন ২ উইকেট। অপর দুই উইকেটের ১টি করে নিয়েছেন আবু হায়দার রনি ও শহিদুল ইসলাম।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

সারাবাংলা/এমআরএফ/এসএস

এনসিএল এনসিএল ২০২১ জাতীয় ক্রিকেট লিগ এনসিএল টায়ার-২ পিনাক ঘোষ সোহাগ গাজী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর