Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মৌসুম শেষে সিটিকে বিদায় জানাচ্ছেন আগুয়েরো

স্পোর্টস ডেস্ক
৩০ মার্চ ২০২১ ০৯:৫০

ম্যানচেস্টার সিটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা সার্জিও আগুয়েরো চলতি মৌসুম শেষেই ক্লাব ছাড়ছেন। ৩২ বছর বয়সী সার্জিও আগুয়েরোর ২০২০/২১ মৌসুম শেষেই ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। আর সোমবার (২৯ মার্চ) অফিসিয়াল বিবৃতির মাধ্যমে ম্যানচেস্টার সিটি নিশ্চিত করেছে মৌসুম শেষেই ক্লাব ছাড়ছেন তিনি।

২০১১ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ম্যানচেস্টার সিটিতে নাম লিখিয়েছিলেন সার্জিও আগুয়েরো। এরপর সিটিজেনদের হয়ে এখন পর্যন্ত ৩৮৪ ম্যাচে ২৫৭টি গোল করেছেন। ক্লাবের ইতিহাসে হয়েছেন সর্বকালের সর্বোচ্চ গোলদাতাও। আর দীর্ঘ এক দশক পর ক্লাবের কিংবদন্তি হয়েই বিদায় জানাচ্ছেন এই আর্জেন্টাইন তারকা।

বিজ্ঞাপন

সার্জিও আগুয়েরো বলেন, ‘ক্লাবের মালিক এবং অনেক খেলোয়াড়দের অবদানেই আমরা বিশ্বের সেরা একটি ক্লাব হতে পেরেছি।’

ম্যানচেস্টার সিটির পক্ষ থেকে জানানো হয়েছে ইতিহাদ স্টেডিয়ামে আগুয়েরোর সম্মানে একটি ভাস্কর্য বানানো হবে। ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ী অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি এবং ডেভিড সিলভার পাশেই রাখা হবে আগুয়েরো এই ভাস্কর্য। ২০১৯ সালে কোম্পানি এবং ২০২০ সালে সিলভা সিটিকে বিদায় জানান।

সিটির উত্থানের পেছনে এই ত্রয়ী রেখেছেন অনন্য অবদান। ২০১২ সালে নিজের প্রথম মৌসুমেই কুইন্স পার্ক রেঞ্জার্সের বিপক্ষে শেষ মিনিটে গোল করে ৪৪ বছর পর সিটিকে লিগ শিরোপা জিতিয়েছিলেন। এরপর আরও তিনটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ এবং পাঁচটি লিগ কাপও জিতেছেন।

আগুয়েরোর ক্লাব ছাড়ার ব্যাপারে সিটির চেয়ারম্যান খালদুন আল মুবারাক বলেন, ‘গত ১০ বছর ধরে আগুয়েরো ম্যানচেস্টার সিটিকে যা দিয়েছেন তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। সে আমাদের কিংবদন্তি খেলোয়াড়। তাকে ক্লাবের সকলে খুবই ভালোবাসে এবং যারা ফুটবল ভালোবাসে তারা সবাই-ই আগুয়েরোকে ভালোবাসে।’

বিজ্ঞাপন

মৌসুম শেষে ক্লাব ছাড়বেন তা নিশ্চিত হলেও এখনই ফুটবলকে বিদায় জানাবেন কিনা তা নিয়ে কিছুই জানাননি আগুয়েরো।

সারাবাংলা/এসএস

ইপিএল ক্লাব ছাড়ছেন ম্যানচেস্টার সিটি সার্জিও আগুয়েরো

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর