Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএলএস নাটক: লক্ষ্য না জেনেই ব্যাটিংয়ে নামতে হয়েছিল বাংলাদেশকে!


৩০ মার্চ ২০২১ ১৭:০৯

নিউজিল্যান্ডে এমনিতেই ভালো সময় কাটছে না বাংলাদেশ ক্রিকেট দলের। আজ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রাকৃতি ও ক্রিকেটীয় নিয়মও বেশ ভোগালো বাংলাদেশকে। বৃষ্টির কারণে ম্যাচে খেলা বন্ধ হয়েছিল দু’বার। পরে বৃষ্টি আইন রীতিমতো ধোঁকাই দিয়েছে মাহমুদউল্লাহর দলকে!

বৃষ্টির কারণে দুবার খেলা বন্ধ হওয়ার মধ্যে ১৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান তুলেছিল প্রথমে ব্যাটিং করতে নামা নিউজিল্যান্ড। পরে ম্যাচ নিস্পত্তি হয়েছে কার্টেল ওভারে। সেখানেই ধোঁয়াশার মধ্যে এগুতে হয়েছে বাংলাদেশ দলকে।

নিউজিল্যান্ড ইনিংসের ১৭.৫ ওভার বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে গেলে পরে আর ব্যাটিং পায়নি স্বাগতিকরা। ব্যাটিংয়ে নামতে হয়েছে বাংলাদেশকে। তবে জিততে কতো রান করতে হবে ব্যাটিংয়ে নামার সময় সেটা ঠিক জানতোই না টাইগাররা! বাংলাদেশ ব্যাটিংয়ে নামার সময় ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএপিএন ক্রিকইনফোতে দেখা যায়, জিততে হলে বাংলাদেশকে ১৬ ওভারে করতে হবে ১৪৮ রান। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার পেজেও জানানো হয় একই সংখ্যা।

কিন্তু বাংলাদেশ ১.৩ ওভার ব্যাটিং করার পর মাঠের খেলা থেমে যেতে দেখা গেল। খেলা বন্ধ রেখে মিনিট পাঁচেক ম্যাচ রেফারির সঙ্গে আলোচনা করেছেন সংশ্লিষ্টরা। তারপর জানানো হলো ১৪৮ নয়, ১৬ ওভারে বাংলাদেশের টার্গেট ১৭০ রান। ঠিক কোন কারণে খেলা থামিয়ে টার্গেট বদলাতে হলো আইসিসির পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি।

তবে বিষয়টি বিস্মিত করেছে অনেকেই। এই সিরিজ না খেলা নিউজিল্যান্ডের তারকা অলরাউন্ডার জেমি নিশাম টুইট করেছেন, ‘লক্ষ্য না জেনে রান তাড়া করা কীভাবে সম্ভব?’

টার্গেট পাল্টে যাওয়া ম্যাচটা শেষে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সৌম্য সরকার ২৭ বলে ৫১ রানের বিধ্বংসী একটা ইনিংস খেললেও বাংলাদেশ হেরেছে ২৮ রানে। নিউজিল্যান্ডে দলটির বিপক্ষে এ নিয়ে ৩১ ম্যাচ খেলে সবকটিতেই হারল বাংলাদেশ।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

টপ নিউজ ডিএলএস বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর