Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কক্সবাজারে রান উৎসব


৩০ মার্চ ২০২১ ১৭:৪৯

জাতীয় ক্রিকেট লিগে দু’পাশে দুই রকম আবহ। বিকেএসপির চার নম্বর মাঠে স্পিন বিষে দেড় দিনেই শেষ হয়েছে বরিশাল বিভাগ বনাম রাজশাহী বিভাগের ম্যাচটা। ওদিকে কক্সবাজারে চলছে ব্যাটিং রাজত্ব। পিনাক ঘোষের দেড়শোর্ধ্ব ইনিংসে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে চট্টগ্রাম। পরে ৩ উইকেটে ১৩২ রান তুলে আজ দ্বিতীয় দিন শেষ করেছে ঢাকা মেট্রো।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিং রাজত্ব চলছে প্রথম দিন থেকেই। প্রথম দিনে ৪ উইকেটে ২৮১ রান তুলেছিল চট্টগ্রাম। পিনাক অপরাজিত ছিলেন ১৩৭ রানে। তার সঙ্গে ৩৭ রানে অপরাজিত ছিলেন তরুণ শাহাদাত হোসেন দিপু। দিনের শুরুতে দুই তরুণ যেভাবে এগুচ্ছিলেন মনে হচ্ছিল পিনাকের ডাবল সেঞ্চুরি হতে যাচ্ছে, বড় ইনিংস পেতে যাচ্ছেন শাহাদাত হোসেনও। দুটির একটিও অবশ্য হয়নি।

১৫৯ রানের মাথায় আরাফাত সানির বলে সরাসরি বোল্ড হয়েছেন পিনাক। শাহাদাত ৫৩ রানে এলবিডব্লিউ হয়েছেন মানিক খানের বলে। তারপর লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরাও রান পেয়েছেন বলে চট্টগ্রামের স্কোর চারশ পেরিয়েছে। ৮ উইকেটে ৪০২ রানে প্রথম ইনিংস ঘোষণা করে চট্টগ্রাম। ঢাকা মেট্রোর পক্ষে আরাফাত সানি ১২০ রানে তিনটি উইকেট নিয়েছেন। ৭৮ রানে দুই উইকেট নিয়েছেন শহিদুল ইসলাম।

পরে নিজেদের প্রথম ইনিংস শুরু করতে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকা মেট্রোর। ওপেনার আজমির আহমেদ ফিরেছেন মাত্র ৮ রান করে। তবে অপর ওপেনার জাহিদ হাসান ও তিনে নামা সামছুর রহমান দ্বিতীয় উইকেটে গড়ে তোলেন দুর্দান্ত একটা জুটি। দুজন মিলে দ্বিতীয় উইকেটে তুলেছেন ১১৮ রান। সামছুর রহমান ১০৭ বল খেলে ৮টি চার ১টি ছয়ে ৬৮ রান করে আউট হয়েছেন। তারপর দ্রুত ফিরেছেন অধিনায়ক মার্শাল আইয়ুবও (২)। তবে ১৬২ বলে ৪৮ রান করে অপরাজিত জাহিদ হাসান।

শূন্য রানে ব্যাট করতে থাকা আল-আমিন ঢাকার অপর অপরাজিত ব্যাটসম্যান।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

চট্টগ্রাম বিভাগ জাতীয় ক্রিকেট লিগ ঢাকা মেট্রো পিনাক ঘোষ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর