Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুগ্ধর মনোমুগ্ধকর বোলিংয়ে জয় দেখছে রংপুর


৩১ মার্চ ২০২১ ২১:২৮

প্রথম ইনিংসে ছয় উইকেট নেওয়া মুকিদুল ইসলাম মুগ্ধ বল হাতে আগুন ঝড়ালেন দ্বিতীয় ইনিংসেও। সেট হয়ে দ্বিতীয় ইনিংসেও বড় ইনিংস খেলতে পারেননি খুলনা বিভাগের ব্যাটসম্যানরা। দুই মিলিয়ে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে জয় দেখছে রংপুর বিভাগ। ওদিকে, ঢাকা বিভাগের বিপক্ষে বড় লিড দাঁড় করিয়েছে সিলেট বিভাগ।

রংপুর ক্রিকেট গার্ডেনে ১ উইকেটে ৪ রান নিয়ে আজ তৃতীয় দিন শুরু করেছিল খুলনা। ৪ রানে অপরাজিত ছিলেন অমিত মজুমদার, তার সঙ্গে শূন্য রানে ইমরুল কায়েস। সকালটা অবশ্য ভালোই কেটেছে খুলনার। ইমরুল কায়েস ৪৩ বলে ৩০ রান করে ফেরার পর চারে নেমে নাহিদুল ইসলামও (৩১) সেট হয়েছিলেন। অপর দিকে অমিত অবিচলই ছিলেন। কিন্তু পরে আর তাল মেলাতে পারেনি দলটি।

বিজ্ঞাপন

শুরুর ধাক্কাটা দিয়েছিলেন মাহমুদুল হাসান। পরে খুলনার ব্যাটসম্যানদের নাচিয়ে ছেড়েছে মুকিদুলের গতি। এর মাঝে অমিত এবং সাতে নেমে জিয়াউর রহমান ঝড়ো একটা ইনিংস খেলে খুলনার স্কোর আড়াই পার করেছেন। অমিত ১৬৬ বলে ৮৯ রান করেছেন ১৪টি চারের সাহায্যে। আর জিয়াউর রহমান ৭০ বল খেলে ৭টি চার ২টি ছয়ে ৬৪ রান করেছেন। খুলনার ইনিংস শেষ পর্যন্ত থেমেছে ২৫৯ রানে।

মুকিদুল ২০ ওভার বোলিং করে ৬৭ রান খরচায় নিয়েছেন ছয়টি উইকেট। মাহমুদুল হাসান নিয়েছেন দুই উইকেট। পরে বিনা উইকেটে ১৬ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে রংপুর। অর্থাৎ ম্যাচ জিততে কাল শেষ দিনে ১০১ রান দরকার নাসির হোসেন, আরিফুল হকদের। হাতে দশ উইকে।

ওদিকে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে ৬ উইকেটে ২৩৯ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা ঢাকা বিভাগের প্রথম ইনিংস গুটিয়ে গেছে ২৮০ রানে। ৮৯ রানে অপরাজিত থাকা স্পিনার সোহরাওয়ার্দী শুভ সেঞ্চুরি করেছেন। ১৩৩ বল খেলে ১১৪ রান করেছেন শুভ। সিলেট বিভাগের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন রাহাতুল ফেরদৌস। ২২.১ ওভার বোলিং করে ৭৫ রান খরচায় ৭ উইকেট দখল করেছেন তিনি।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে ৮০ রানের লিড পাওয়া সিলেট দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৮৩ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে। শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারানো দলটির পক্ষে মিডল অর্ডারে ৭৪ রান করে অপরাজিত আব্দুল্লাহ আল গালিব। তার সঙ্গে ২৪ রানে অপরাজিত তানজিদ হাসান সাকিব। এর আগে জাকির হোসেন করেছেন ৩৩ রান।

জাতীয় ক্রিকেট লিগ বাংলাদেশ ক্রিকেট মুকিদুল ইসলাম মুগ্ধ রংপুর বিভাগ সিলেট বিভাগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর