Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিটন বললেন ‘আমরা শিখছি’


১ এপ্রিল ২০২১ ১৯:১০

পুরো সিরিজে ব্যাটিংটা হলো হতশ্রী। ফিল্ডিংয়ে শিশু-সূলভ ভুল হয়েছে নিয়মিত। বোলিংয়ে একটু-আধটু ভালো করলেও তাই সেটা কাজে লাগেনি। এক কথায় বাংলাদেশ ক্রিকেট দলের নিউজিল্যান্ড সফরটা কাটল ভুলে যাওয়ার মতোই। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ মিলিয়ে ছয় ম্যাচ খেলে ছয়টিতেই হেরেছে বাংলাদেশ। সিরিজ শেষে লিটন দাস তেমন কথাই বললেন উপমহাদেশের বাইরে খেলতে গিয়ে যে কথা বছরের পর বছর ধরে বলা হচ্ছে বাংলাদেশ দলের পক্ষ থেকে ‘আমরা শিখছি’।

বৃষ্টির কারণে আজ শেষ টি-টোয়েন্টি ম্যাচটা ১০ ওভারের ম্যাচে পরিনত হয়েছিল। টি-টোয়েন্টি থেকে টি-টেন হয়ে পড়া ম্যাচটাতে বাংলাদেশকে নেতৃত্ব দেন লিটন কুমার দাস। চোটের কারণে আজ খেলতে পারেননি টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ। তার বদলে নেতৃত্ব উঠেছিল লিটনের কাঁধে। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিমরাও ছিলেন না এই ম্যাচে। তরুণ লিটনের তরুণ দলটি নিউজিল্যান্ডের বিপক্ষে দাঁড়াতেই পারেনি।

১০ ওভারে ১৪১ রান তুলেছিল প্রথমে ব্যাটিং করতে নামা নিউজিল্যান্ড। পরে ৭৬ রানে গুটিয়ে গিয়ে ৬৫ রানে ম্যাচ হেরেছে বাংলাদেশ। ম্যাচ শেষে ওই একই বুলি শোনালেন লিটন, ‘আমরা শিখছি।’

অকল্যান্ডে ম্যাচ শেষে বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক বলেছেন, ‘আমরা উপমহাদেশীয় ট্র্যাকে খেলি। কিন্তু এখানে আমাদের ভাবা দরকার যে নিউ জিল্যান্ডের মতো দলগুলোকে কীভাবে বাউন্সি উইকেটে খেলতে হবে। আমরা শিখছি, উইকেট ও কন্ডিশন সম্পর্কে শিখছি এবং এখানে কীভাবে খেলতে হয় তা বোঝার চেষ্টা করছি।’

নিউজিল্যান্ডের মাটিতে দলটির বিপক্ষে একটা ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। এবারের সফরে সেই অপূর্ণতা ঘোচানোর কথা হচ্ছিল বড়ো গলায়। কিন্তু জয়ের প্রত্যাশা পূরণ করতে পারেনি বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের মাটিতে দলটির বিপক্ষে বাংলাদেশের জয় পরাজয়ের পরিসংখ্যান এখন ৩২-০!

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ লিটন দাস সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর