Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘরের মাঠে লিভারপুলের কাছে উড়ে গেল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক
৪ এপ্রিল ২০২১ ০৮:১৮

শনিবার এমিরেটস স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ার লিগের ৩০তম রাউন্ডে লিভারপুলকে আতিথ্য দেয় আর্সেনাল। আর ঘরের মাঠেই লিভারপুলের কাছে ৩-০ গোলের ব্যবধানে উড়ে গেল গানার্সরা। লিভারপুলের হয়ে জোড়া গোল করেন ডিয়েগো জোটা আর বাকি গোলটি আসে মোহাম্মদ সালাহর কাছ থেকে। গত সেপ্টেম্বরে দলটির বিপক্ষে প্রথম দেখায় ঘরের মাঠ অ্যানফিল্ডে ৩-১ গোলে জিতেছিল অল রেডসরা।

ম্যাচের শুরু থেকে লিভারপুল বল দখলে এগিয়ে থাকলেও প্রথমার্ধে গানার্সদের রক্ষণে তেমন ভয় জাগাতে পারেনি সালাহ-মানেরা। বিরতির আগে দুই দলের কেউই তেমন গোলের বড় সুযোগ তৈরি করতে পারেনি। লিভারপুল কিছুটা আক্রমণাত্মক খেললেও কেবল একটি শটই লক্ষ্যে রাখতে পেরেছিল। অন্যদিকে আর্সেনালের শট সংখ্যায় ছিল কেবল একটি।

বিজ্ঞাপন

তবে প্রথমার্ধ ম্যাড়ম্যাড়ে কাটলেও দ্বিতীয়ার্ধে খেলায় প্রাণ ফিরে আসে। ম্যাচের সময় ঘণ্টার কাঁটা পেরুতেই লিড নেয় লিভারপুল। ৬৪ মিনিটের মাথায় ডান দিক থেকে ডি-বক্সে ক্রস বাড়ান ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড। দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামা ডিয়েগো জোটা। এর মিনিট চারেক পর ফ্যাবিনহোর বাড়ানো বল থেকে গোল করে ব্যবধানে ২-০ করেন মোহাম্মদ সালাহ।

খেলা শেষ ১০ মিনিটে গড়ালে আক্রমণ জোরদার করে লিভারপুল। ম্যাচের ৮২ মিনিটের মাথায় ১০ গজ দূর থেকে শটে নিজের দ্বিতীয় গোলটি করেন জোটা। আর তাতেই আর্সেনালের মাঠ থেকে ৩-০ ব্যবধানের জয় নিয়ে ফেরে ইয়্যুর্গেন ক্লপের শিষ্যরা।

এই জয়ে ৩০ ম্যাচে ১৪ জয় ও সাত ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে পাঁচে আছে লিভারপুল। ৪২ পয়েন্ট নিয়ে নবম স্থানে আর্সেনাল। অন্যদিকে লেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়ে ম্যানচেস্টার সিটি ৩১ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। দুই ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিনে ৩০ ম্যাচ খেলা লেস্টার। আর ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের বিপক্ষে ৫-২ গোলে হেরে ৫১ পয়েন্ট নিয়ে চারে আছে চেলসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

আর্সেনাল বনাম লিভারপুল ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর