Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টানা তিন জয়ে মেয়েদের সিরিজ নিশ্চিত


৮ এপ্রিল ২০২১ ১৬:৪৭

আগের ম্যাচে দুইশ’র কাছাকাছি যাওয়া দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলকে আজ একশ রানও করতে দিলেন না নাহিদা আক্তার, ঋতু মনিরা। পরে সহজেই ৬ উইকেটে ম্যাচ জিতেছে বাংলাদেশ নারী ইমার্জিং দল। এই জয়ে দুই ম্যাচ বাকি থাকতেই পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজটা জিতে নিলো স্বাগতিকরা।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নামা দক্ষিণ আফ্রিকানদের শুরু থেকেই নাচিয়েছেন বাংলাদেশি বোলাররা। বোলিং ইনিংসের সূচনা করা সালমা খাতুনের স্পিন রানের চাকা কার্যত বন্ধ করে রেখেছিল। অন্যপ্রান্ত থেকে টপাটপ উইকেট শিকার করেছেন নাহিদা আক্তার, ঋতু মনি, রাবেয়া খানরা।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩৩.৩ ওভারে ৯২ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দল। সর্বোচ্চ ৩০ রান করেছেন অ্যানেকে বোশ। বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন নাহিদা, ঋতু ও রাবেয়া। নাহিদা ৭.৩ ওভারে খরচ করেছেন ১৬ রান, ঋতু ১০ ওভারে ২৫ আর রাবেয়া ৪ ওভারে ১৫। সালমা খাতুন উইকেট না পেলেও ৯ ওভারে দিয়েছেন মাত্র ১৬ রান।

এই রান তুলতেই পরে বাংলাদেশকে যে চারটা উইকেট হারাতে হলো সেটাই ছিল ম্যাচে একমাত্র দৃষ্টিকটু বিষয়। ওপেনার শারামিন আক্তার ফিরেছেন মাত্র ৩ রান করে। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নিগার সুলতানা আউট হয়েছেন ১৩ রানে। ১৬ রান করেছেন ফরজানা হক। তবে অপর ওপেনার মুর্শিদা খাতুন কাজের কাজটা ঠিকই করে দিয়েছেন।

দলকে জয় থেকে মাত্র ৬ রান দুরে রেখে ৪৬ রান করে আউট হয়েছেন মুর্শিদা। ৭১ বল খেলে ৭টি চারের সাহায্যে এই রান করেছেন তিনি। ২৮ ওভারে চার উইকেট হারিয়ে জয়ের জন্য ৯৩ রান তুলে ফেলে বাংলাদেশ নারী ইমার্জিং দল।

নাহিদা আক্তার বাংলাদেশ নারী ইমার্জিং দল সালমা খাতুন


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর