Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাঠে নামছে রাজস্থান, মোস্তাফিজ থাকছেন তো?


১২ এপ্রিল ২০২১ ১৫:৩২

আইপিএলের ১৪তম আসর শুরু হয়েছে গত ৯ এপ্রিল। দিন যতো যাচ্ছে ততো জমে উঠছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগগুলোর মধ্যে সবচেয়ে জাকজমকপূর্ণ আসরটি। আজ রাতে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে রাজস্থান রয়্যালস ও পাঞ্জাব কিংস। রাজস্থানের স্কোয়াডে আছেন বাংলাদেশি তারকা পেসার মোস্তাফিজুর রহমান। প্রশ্ন হচ্ছে স্কোয়াডে থাকা মোস্তাফিজ আজ একাদশে সুযোগ পাবেন তো?

এবারের আসরে রাজস্থান শিবিরে আছেন বেশ কয়েকজন তারকা ক্রিকেটার। তার মধ্য থেকে মোস্তাফিজ চার বিদেশি কোটায় নিয়মিত সুযোগ পাবেন কিনা তা নিয়ে প্রশ্ন ছিল আগে থেকেই। এই প্রশ্নে আপাতত হয়তো ফুলিস্টপ দিতে হচ্ছে। কারণ কোয়ারেন্টাইন ইস্যুতে রাজস্থান চাইলেও হয়তো আজ খেলাতে পারছেন না মোস্তাফিজ।

নিউজিল্যান্ডের ব্যর্থতা ভরা সিরিজ শেষে ৩ এপ্রিল ঢাকা হয়ে ভারতে গেছেন মোস্তাফিজ। গিয়েই কোয়ারেন্টাইনে ঢুকতে হয়েছে তাকে। কোয়ারেন্টাইন শেষে বের হয়েছেন গতকাল। আজ থেকে অনুশীলনে নেমে পড়ার কথা মোস্তাফিজের। কোয়ারেন্টাইনের সময় যেহেতু বল হাতে অনুশীলনের কোনো সুযোগই ছিল না সেহেতু আজ হঠাৎ করে মোস্তাফিজকে মাঠে নামিয়ে দেওয়ার চিন্তা হয়তো করবে না রাজস্থান।

কোয়ারেন্টাইন ঝামেলা না থাকলে বাংলাদেশি পেসারের একাদশে থাকার একটা ভালো সম্ভবনা ছিল। ইনজুরিতে পড়েছেন রাজস্থানের তারকা পেসার জোফরা আর্চার। আসরের শুরুর অন্তত চার ম্যাচ খেলতে পারবেন না তিনি। সেই জায়গায় মোস্তাফিজ হতে পারতেন বিকল্প। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যুতে তেমনটা হয়তো হচ্ছে না।

এদিকে, কোয়ারেন্টাইন ইস্যুতে শুধু মোস্তাফিজুর রহমান নয়, টি-টোয়েন্টি র্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যান ডেভিড মালানকেও আজ পাচ্ছে না রাজস্থান। অন্য দিকে পাঞ্জাব অবশ্য তাদের সেরা একাদশই পাচ্ছে প্রথম ম্যাচে। গ্রিস গেইল, নিকোলাস পুরান, মোয়জেস হেনরিক্সদের মতো তারকা ক্রিকেটাররা অনেক আগেই যোগ দিয়েছিলেন পাঞ্জাব শিবিরে।

রাজস্থান-পাঞ্জাবের লড়াই আজ মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ৮টায়। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে খেলাটি।

দুদলের সম্ভাব্য একাদশ:

রাজস্থান রয়্যালস: সঞ্জু স্যামসন (অধিনায়ক) বেন স্টোকস, যশশ্বি জয়সওয়াল, জস বাটলার, রিয়ান পরাগ, শিভাম দুবে, ক্রিস মরিস, রাহুল তেওয়াতিয়া, অ্যান্ড্রু টাই ও জয়দেব উদানকাট/কার্তিক তিয়াগি।

পাঞ্জাব কিংস: লোকশ রাহুল (অধিনায়ক) মায়াঙ্ক আগারওয়াল, ক্রিস গেইল, নিকোলাস পুরান, মোয়জেস হ্যানরিক, শাহরুখ খান, জালাজ সাক্সেনা, রিলে মেরেডিথ, রবি বিষ্ণুই, আরশদিপ সিং ও মোহাম্মদ শামি।

আইপিএল কোয়ারেন্টাইন মোস্তাফিজুর রহমান রাজস্থান রয়্যালস


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর