Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লঙ্কায় ব্যাটে-বলে টাইগারদের আঁটসাঁট প্রস্তুতি


১৮ এপ্রিল ২০২১ ২০:৪৩

লঙ্কা সিরিজের আগে ব্যাটে-বলে বেশ ভাল প্রস্তুতিই হলো টিম বাংলাদেশের। দুই দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনের খেলায় ব্যাাটিংয়ে নেমে সবুজ দলের লিটন দাস ব্যাট করলেন দুই অর্ডারে। সাদমান ইসলাম অনিকের সঙ্গে ওপেনিংয়ে ২৭ রান করে গেলেন স্বেচ্ছা অবসরে। এরপর চিরচেনা অর্ডারে সাতে নেমে ৩৭ রানে অপরাজিত থাকলেন।

অধিনায়ক মুমিনুল হকের ব্যাট থেকে এসেছে ৪৭ রান। আগের দিন বোলাররা নির্বিষ থাকলেও এদিন লাল দলের প্রায় সবাই উইকেটের দেখা দেখেছেন। তবে সবচেয়ে বেশি উজ্জ্বল ছিলেন মেহেদি হাসান মিরাজ।

রোববার (১৮ এপ্রিল) কতুনায়েকেতে লাল দলের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে দুই অর্ডার মিলে লিটন দাসের ৬৪, মুমিনুল হকের ৪৭ ও মোহাম্মদ মিঠুনের ২৮ রানে ভর করে ৭১ ওভারে ৫ উইকেটে ২২৫ রান সংগ্রহ করে মুমিনুল হক নেতৃত্বাধীন নীল দল।

৪১ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে লাল দলের বোলারদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল থেকেছেন মেহেদি হাসান মিরাজ। তাইজুল ইসলাম ৩০ রানের খরচায় তুলে নিয়েছেন ১ উইকেট। আর পেস বোলিং বিভাগে একমাত্র সফল ছিলেন আবু জায়েদ চৌধুরী রাহি। ২৮ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ১ উইকেট।

এর আগে শনিবার (১৭ এপ্রিল) প্রথম দিনের খেলায় হেসেছিল তামিম ইকবাল নেতৃত্বাধীন লাল দলের ব্যাটারদের ব্যাট। সাত ব্যাটারের মধ্যে সেদিন চারজনই ফিফটির দেখা পেয়েছিলেন। এবং পাঁচ ব্যাটার নিয়েছিলেন স্বেচ্ছা অবসর। তাতে দিন শেষে ৬ উইকেটের বিনিময়ে তামিম ইকবালদের সংগ্রহ ছিল ৩১৪ রান।

শনিবার থেকে কাতুনায়েকেতে নিজেদের মধ্যে বিভক্ত হয়ে দুই দিনের প্রস্তুতি ম্যাচ শুরু করেছে বাংলাদেশ দল। মুমিনুল হকের সবুজ দলের বিপক্ষে প্রথমে ব্যাটিং করে তামিম ইকবালের লাল দল। যেখানে সর্বোচ্চ ৬৬ রান আসে মুশফিকুর রহিমের ব্যাট থেকে। এরপরে স্বেচ্ছা অবসরে যান মুশি।

নামের পাশে ৬৩ রান যোগ করে অবসরে যান তামিম, ৫২ রানে তামিমের পদাঙ্ক অনুসরণ করেন সাইফ হাসান, ৫৩ রান করে একই পথ অবলম্বন করেন নাজমুল হোসেন শান্ত। আর ৪৮ রানে স্বেচ্ছায় ক্রিজ ছাড়েন নুরুল হাসান সোহান।

শুভাগত হোম ৪৬ গানের বিনিময়ে তাইজুল ইসলামের একমাত্র উইকেটটি নেন। তরুণ অফস্পিনার নাঈম হাসান ১৬ ওভার বল করে ৭২ রানের বিনিময়ে ছিলেন উইকেটশূন্য।

আগামী ২১-২৫ এপ্রিল শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামে গড়াবে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। একই ভেন্যুতে ২৯ এপ্রিল-২ মে অনুষ্ঠিত হবে সিরিজেন দ্বিতীয় ও শেষ টেস্ট।

টপ নিউজ তামিম ইকবাল বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ মুমিনুল হক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর