Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোস্তাফিজ-সাকিব দ্বৈরথ হবে আজ?


২৪ এপ্রিল ২০২১ ১৫:৪০

আইপিএলের আট দলের মধ্যে কলকাতা নাইট রাইডার্স আর রাজস্থান রয়্যালসকে নিয়ে বাংলাদেশি সমর্থকদের আগ্রহটা একটু বেশিই। এই দুই দলে যে খেলছেন দুই বাংলাদেশি ক্রিকেটার। কলকাতা নাইট রাইডার্সে সাকিব আল হাসান, রাজস্থানে মোস্তাফিজুর রহমান। আগ্রহের ষোলোকলা পূর্ণ হতে পারত আজ। চলতি আইপিএলের ১৮তম ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে কলকাতা-রাজস্থান। কিন্তু তা হয়তো হচ্ছে না।

প্রত্যাশা মাফিক পারফর্ম করতে না পারলেও রাজস্থান রয়্যালসের একাদশে নিয়মিতই দেখা যাচ্ছে মোস্তাফিজকে। কারণ জোফরা আর্চার, বেন স্টোকসের মতো ক্রিকেটার চোটের কারণে ছিটকে গেছেন। তবে কলকাতার একাদশ থেকে জায়গা হারিয়েছেন সাকিব।

বিজ্ঞাপন

কলকাতা নিজেদের প্রথম তিন ম্যাচে সুনীল নারিনকে বসিয়ে সাকিবকে খেলিয়েছিল। কিন্তু আস্থান প্রতিদান দিতে পারেননি বাংলাদেশি তারকা। তিন ম্যাচে বল হাতে পেয়েছেন দুই উইকেট, ব্যাট হাতে করেছেন মোটে ৩৮ রান। ফলে সর্বশেষ ম্যাচে সাবিককে বনিয়ে নারিনকে একাদশে ডেকেছে কলকাতা। দলটি এক ম্যাচেই সেই জায়গায় পরিবর্তন এনে সাকিবকে আবারও একাদশে ডাকবে, সেই সম্ভবনা ক্ষিনই। সে হিসেবে আইপিএলে দুই বাংলাদেশির দ্বৈরথ দেখার স্বাদ হয়তো মিটছে না।

মোস্তাফিজ রাজস্থানের হয়ে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে উইকেট নিয়েছেন তিনটি। দু’হাত ভরে রান বিলিয়েছেন প্রায় প্রতি ম্যাচেই। চার ম্যাচে মোস্তাফিজ যথাক্রমে রান খরচ করেছেন- ৪৫, ২৯, ৩৭, ৩৪। তবুও জোফরা আর্চার, বেন স্টোকসের মতো বিদেশি ক্রিকেটার চোটের কারণে বাইরে বলে মোস্তাফিজের ওপর হয়তো আস্থা রাখবে রাজস্থান।

দুদলেরই জয় খুব করেই দরকার। এখন পর্যন্ত দুই দলই ম্যাচ খেলেছে চারটি করে, জয় পেয়েছে মাত্র একটি করে ম্যাচে। আট দলের পয়েন্ট টেবিলে রাজস্থানের অবস্থান আট নম্বরে। রান রেটে একটু এগিয়ে থাকা কলকাতার অবস্থান সাতে। প্লে-অফের দৌড় থেকে আস্তে আস্তে দুরে চলে যাচ্ছে কলকাতা-রাজস্থান। আজকের হারা দল আরও পিছিয়ে পড়বে। নিশ্চয় সেটা চাইবে না কোন দলই।

বিজ্ঞাপন

বাংলাদেশ সময় রাত ৮টায় মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

আইপিএল মোস্তাফিজুর রহমান সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর