Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিএসএলের ড্রাফটে পাঁচ বাংলাদেশি ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক
২৬ এপ্রিল ২০২১ ১৪:২৩

পাকিস্তান সুপার লিগের ষষ্ঠ আসর শুরু হওয়ার পরপরই করোনাভাইরাসের থাবায় স্থগিত হয়ে যায়। চলতি বছরের মার্চে এবারের আসর শুরু হয়। আর মাত্র ১৪টি ম্যাচ মাঠে গড়ানোর পরেই তা স্থগিত ঘোষণা করা হয়। তবে আশার বাণী হচ্ছে এই টুর্নামেন্ট মাঠে গড়ানোর সময় ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আর তাই নতুন করে নিলামেরও ঘোষণা এসেছে। এই নিলামের ড্রাফটে পাঁচ বাংলাদেশি ক্রিকেটারের নাম উঠে এসেছে।

আসর শুরুর আগে নিলামে ২০ বাংলাদেশি ক্রিকেটার থাকলেও একজনও ডাক পাননি কোনো দল থেকেই। যদিও বাংলাদেশি ক্রিকেটারদের জায়গা না পাওয়ার কারণ ছিল টাইগারদের জাতীয় দলের ব্যস্ত সূচি। তবে এবার নতুন করে অনুষ্ঠিত হতে যাওয়া নিলামে ড্রাফটে জায়গা পেয়েছেন পাঁচ টাইগার ক্রিকেটার। এই পাঁচ ক্রিকেটার হলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, তাসকিন আহমেদ এবং সাব্বির রহমান। আগামী সপ্তাহে ডিজিটাল মাধ্যমে অনুষ্ঠিত হবে ১৩২ জন বিদেশি খেলোয়াড়ের প্লেয়ার্স ড্রাফটের নিলাম।

পিএসএল নিলামের সর্বোচ্চ ক্যাটাগরি প্লাটিনামে রয়েছেন সাকিব আল হাসান। আর পরের ক্যাটাগরি ডায়মন্ডে রয়েছেন তামিম ইকবাল।

সিলভার ক্যাটাগরিতে রয়েছেন লিটন দাস, তাসকিন আহমেদ ও সাব্বির রহমান। আগামী ১ জুন স্থগিত হওয়া পিএসএল পুনরায় মাঠে গড়াবে। আর টুর্নামেন্টটির ফাইনাল অনুষ্ঠিত হবে ২০শে জুন।

তবে জুনে বাংলাদেশ দলের ব্যস্ত সূচি রয়েছে। এই সময়ে টাইগারদের জিম্বাবুয়ে সফরে যাওয়ার কথা রয়েছে । আর তাই তো এই পাঁচ ক্রিকেটার এবারের নিলামে ডাক পেলেও দলে পিএসএলে খেলতে পারবেন কিনা তা এখনও নিশ্চিত নয়।

সারাবাংলা/এসএস

তামিম ইকবাল পাকিস্তান সুপার লিগ পিএসএল পিএসএল ড্রাফট সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর