Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোচের জন্য ২৫৫ কোটি টাকা খরচ বায়ার্নের

স্পোর্টস ডেস্ক
২৭ এপ্রিল ২০২১ ১৫:২৭

সাধারণত খেলোয়াড়দের দলে ভেড়াতে ক্রেতা ক্লাবকে অর্থ গুনতে হয়। তবে এবার বায়ার্ন মিউনিখ দলে নতুন কোচ ভেড়াতে খরচ করছে ২৫ মিলিয়ন ইউরো, যা বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় ২৫৫ কোটি টাকারও বেশি। ২০২১/২২ মৌসুমের শুরুতেই বায়ার্ন মিউনিখের ডাগ আউটের দায়িত্ব নিতে যাচ্ছেন জুলিয়ান নাগেলসম্যান। আর তার জন্যই এই ফী প্রদান করতে হবে বাভারিয়ানদের।

গেল মৌসুমের মাঝপথে বায়ার্নের দায়িত্ব নিয়ে ক্লাবটিকে দ্বিতীয়বারের তো ট্রেবল এবং প্রথমবারের মতো হেক্সা জয়ের স্বাদ দেন কোচ হানসি ফ্লিক। তবে ২০২০/২০২১ মৌসুমের শেষভাগে এসে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে মতের মিল না হওয়ায় কোচিংয়ের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন ফ্লিক। আর তাই তো মৌসুম শেষ হওয়ার আগেই জুলিয়ান নাগেলসম্যানকে নিজেদের পরবর্তী কোচ হিসেবে নিয়োগও দিয়ে দিয়েছে বায়ার্ন।

বিজ্ঞাপন

তবে এর জন্য ঘরোয়া প্রতিদ্বন্দ্বী আরবি লাইপজিগকে ২৫ মিলিয়ন ইউরো প্রদান করতে হচ্ছে বায়ার্নকে। কেননা লাইপজিগের সঙ্গে পাঁচ বছরের চুক্তি স্বাক্ষর করেছিলেন নাগেলসম্যান। আর চুক্তির ইতি টানতেই ক্ষতিপূরণ বাবদ পুরো অর্থটাই লাইপজিগকে প্রদান করতে হচ্ছে বায়ার্নের।

মাত্র ৩৩ বছর বয়সী নাগেলসম্যান অল্প সময়েই কোচিং ক্যারিয়ারে বেশ নাম কামিয়েছেন। লাইপজিগকে নিয়ে গত মৌসুমেই চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল খেলছে আর এবারের মৌসুমে জার্মান বুন্দেস লিগাতেও ছিল শিরোপার দৌড়ে। তবে শেষ পর্যন্ত বায়ার্নের কাছে লিগ শিরোপা হাতছাড়া হওয়ার পথে। আর এমন সময়েই জার্মানীর সবচেয়ে সফল ক্লাবের কাছ থেকে আসে এই প্রস্তাব। যা আর না করতে পারেননি নাগেলসম্যান।

এ ব্যাপারে বায়ার্নের সভাপরি হার্বার্ট হ্যানিয়ের বিবৃতিতে বলেন, ‘জুলিয়ান নাগেলসম্যান আধুকিন একজন কোচ। এত কম বয়সী হওয়া স্বত্বেও তার ক্যারিয়ারটা দারুণ উজ্জ্বল। আমরা জুলিয়ানের অতীত রেকর্ড দেশে সন্তুষ্ট আর আশা করি তাকে সঙ্গে নিয়েই সামনের দিনে আমরা অনেক সাফল্য অর্জন করতে পারব।’

বিজ্ঞাপন

মাত্র দেড় মৌসুমেই বায়ার্নকে আকাশচুম্বী সাফল্য এনে দেওয়া হানসি ফ্লিকের বিদায়ের ব্যাপারটাও সহজভাবেই দেখছেন হ্যানিয়ের। তিনি বলেন, ‘আমি হানসি ফ্লিকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই। সে আমাদের খারাপ সময়ে দলের হাল ধরেছিল এবং গত মৌসুমে ছয়টি শিরোপা জয় বড় অবদান রেখেছিল। আশা করছি তার অধীনে সাত নম্বর শিরোপাটিও আমরা শীঘ্রই জিততে চলেছি। বায়ার্নের ইতিহাসে সে সবসময় রয়ে যাবে। আমরা তার পরবর্তী সময়ের জন্য শুভ জামনা জানাচ্ছি।’

সারাবাংলা/এসএস

আরবি লাইপজিগ জুলিয়ান নাগেলসম্যান বায়ার্ন মিউনিখ বায়ার্ন মিউনিখের নতুন কোচ হানসি ফ্লিক

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর