Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় টেস্টের প্রস্তুতি শুরু টাইগারদের

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ এপ্রিল ২০২১ ১৫:৩৭

পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ড্র করেছে বাংলাদেশ। একদিন বাদে একই ভেন্যুতে গড়াতে যাচ্ছে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সিরিজ নির্ধারণী সেই ম্যাচ সামনে রেখে অনুশীলন শুরু করেছে টাইগাররা।

মঙ্গলবার (২৭ এপ্রিল) পাল্লেকেলে স্টেডিয়ামে অনুশীলনে তিন বিভাগেই শান দিয়েছে লাল সবুজের দল। তবে পাদ প্রদীপের আলোয় ছিল মূলত ব্যাটিং। ক্যান্ডি থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠানো ভিডিও চিত্রে সেই দৃশ্যই ফুটে উঠেছে।

বিজ্ঞাপন

ভিডিও চিত্রে দেখা যাচ্ছে, মাঠে পাশাপাশি দন্ডায়মান তিন নেটে অতিথিদের নিবিড় ব্যাটিংয়ে দরদর করে ঝরে পড়ছে ঘাম। কিন্তু তবুও কেউ থেমে নেই। নাইম হাসান, মুকিদুল ইসলাম মুগ্ধ ও থ্রোয়ারদের বলে নিবিষ্ট চিত্তে নক করে যাচ্ছেন ডমিঙ্গো শিষ্যরা। অদূরে দেখা যাচ্ছে, বোলিং ও ফিল্ডিংয়ে মনোযোগী প্রথম টেস্টে রান পাহাড়ের চূড়ায় চেপে বসা বাংলাদেশ। বুঝতে বাকি রইল না, শেষটা প্রথম টেস্টের মতো তো বটেই বরং তার চেয়েও উজ্জ্বল পারফরম্যান্সে রাঙাতে চাইছেন মুমিনুল হক অ্যান্ড কোং।

হোক না শ্রীলঙ্কার মাটিতে খেলা তাতে কী-ই বা এসে যায়? অনিশ্চয়তার খেলা ক্রিকেটে লঙ্কানদের মাটিতে তামিম-মুমিনুলরা যে লঙ্কা বধের আরেকটি ইতিহাস রচনা করতে পারবেন না এমন ভবিষ্যৎ কে-ই বা দেখেছে? নিজেদের শততম টেস্টে কিন্তু তারা করে দেখিয়েছিল। তাছাড়া আগের ম্যাচটিই তো ড্র করল।

এর মধ্য দিয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপের আগের পাঁচ ম্যাচে হারের বৃত্ত ভেঙে বেরিয়ে এলো লাল-সবুজের দল। যে যাই বলুন না কেন, এর সবই সম্ভবপর হয়েছে চাপমুক্ত ক্রিকেটে খেলে। বাংলাদেশ দলপতি মুমিনুল হক যে বার্তা সিরিজ শুরুর আগেই সেই বার্তা দিয়েছিলেন। দারুণ আত্মবিশ্বাসে ভরা কণ্ঠে তিনি বলেছিলেন, ‘এখানে চাপের কিছু নেই।’

বিজ্ঞাপন

তাতে কাজও হয়েছে বিস্তর। টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে এর আগে বাংলাদেশ নামের পাশে শূন্য থাকলেও এখন ২০ পয়েন্ট যোগ হয়েছে। শেষ ম্যাচে নিশ্চয়ই এর চেয়ে উজ্জ্বল থাকবে টিম বাংলাদেশের পারফরম্যান্স। না হয় এমনই থাক! বিদেশের মাটিতে ড্র’ই বা কম কিসে?

আগামি ২৯ এপ্রিল থেকে ৩মে ক্যান্ডির এই পাল্লেকেলে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কা-বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

সারাবাংলা/এমআরএফ/এসএস

দ্বিতীয় টেস্ট পাল্লেকেলে টেস্ট প্রস্তুতি শুরু বাংলাদেশের প্রস্তুতি শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর