Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অক্সিজেন কিনতে ভারতকে কামিন্স-লি’র অর্থ সহায়তা


২৭ এপ্রিল ২০২১ ২৩:৩২

মহামারী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে ভারতজুড়ে মৃত্যুর মিছিল চলছে। স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, এই মুহূর্তে ভারতজুড়ে প্রচন্ড অক্সিজেন সংকট দেখা দিয়েছে। হাসপাতালে পর্যাপ্ত শয্যা নেই। কঠিন এই সময়ে আর্থিক সহায়তা নিয়ে ভারত সরকারের পাশে দাঁড়ালেন দুই অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্রেট লি ও প্যাট কামিন্স। অক্সিজেন কিনতে ভারত সরকারের তহবিলে অর্থ দান করেছেন দুজন।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলা কামিন্সের অর্থ সহায়তার খবরটি জানা যায় গতকাল। ভারতের প্রধানমন্ত্রীর তহবিলে ৫০ হাজার ডলার দান করেছেন কামিন্স। বাংলাদেশি মুদ্রায় যা ৪২ লাখ টাকা। আজ জানা গেল ব্রেট লিট অর্থ সহায়তার খবর।

সেই ২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়া লি আইপিএলে ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হিসেবে কাজ করছেন। অক্সিজেন কিনতে ভারত সরকারের তহবিলে ১টি বিটকয়েন দান করেছেন তিনি। যার বর্তমান মূল্য প্রায় ৪১ লাখ রুপি।

টুইটারে এক পোস্টে লি লিখেছেন, ‘ভারত সব সময়ই আমার দ্বিতীয় ঘর। পেশাদার ক্যারিয়ার এবং তারপর আমি এখানকার মানুষের যে ভালোবাসা পেয়েছি—আমার হৃদয়ে সব সময়ই বিশেষ জায়গা পেয়েছে। এই মহামারিতে তাঁদের ভোগান্তি দেখে কষ্ট পাচ্ছি। পার্থক্য গড়ে দেওয়ার মতো অবস্থায় থাকতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করি। আর তাই ক্রিপ্টো রিলিফে ১টি বিটকয়েন দান করে ভারতের হাসপাতালগুলোর অক্সিজেন কেনায় সাহায্য করতে চাই।’

সচতনতা বৃদ্ধির বার্তাও দিয়েছেন অজি তারকা, ‘সবাইকে অনুরোধ করছি ঘরে থাকুন, হাত ধোয়ার অভ্যাস করুন, নিতান্তই দরকার না হলে বাইরে যাবেন না। মাস্ক পরিধান করে সামাজিক দূরত্ব মেনে চলুন।’

ভারতে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭০০ এর বেশি মানুষ করোনায় মারা গেছেন। এ নিয়ে টানা তৃতীয় দিন দুই হাজারের বেশি মানুষ মারা গেল দেশটিতে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৩ হাজারের বেশি।

করোনাভাইরাস প্যাট কামিন্স ব্রেট লি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর