Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যাংকিংয়ে শান্তর বড় লাফ


২৮ এপ্রিল ২০২১ ১৯:৪৪

শ্রীলঙ্কার বিপক্ষে পাল্লেকেলে টেস্টে দুর্দান্ত ব্যাটিংয়ের পুরস্কার পেলেন বাংলাদেশের তিন ব্যাটার তামিম ইকবাল, মুমিনুল হক ও তরুণ নাজমুল হোসেন শান্ত। আইসিসি সর্বশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তিনজনের। সবচেয়ে বড় লাফটা দিয়েছেন তরুণ শান্ত।

আন্তর্জাতিক ক্রিকেটে এসে হাবুডুবু খেতে থাকা শান্ত পাল্লেকেলেতে খেলেছেন দুর্দান্ত একটা ইনিংস। প্রথম ইনিংসে ১৬৩ রান করেন তরুণ বাঁহাতি ক্রিকেটার। যাতে ২১ ধাপ উন্নতিতে টেস্ট র‌্যাংকিংয়ে ঢুকেছেন বাংলাদেশি তরুণ। তার বর্তমান র‌্যাংকিং ১১৫তম।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে ১২৭ রান করা মুমিনুর হক দ্বিতীয় ইনিংসে করেছিলেন অপরাজিত ২৩। যাতে পাঁচ ধাপ এগিয়ে জিম্বাবুয়ান তারকা ব্রেন্ডন টেলরের সঙ্গে যৌথভাবে ৩১ নম্বরে আছেন তিনি। তামিম ইকবাল প্রথম ইনিংসে করেছিলেন ১০১ বলে ৯০, দ্বিতীয় ইনিংসে অপরাজিত ছিলেন ৯৮ বলে ৭৪ রান করে। যাতে তিন ধাপ উন্নতি হয়েছে তামিমের। ৩৩ থেকে ৩০ নম্বরে উঠে এসেছেন তিনি।

ক্যারিয়ার সেরা ২৪৪ রানের ঝলমলে এক ইনিংস খেলা শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে সাত ধাপ এগিয়ে উঠে এসেছেন ১৫ নম্বরে। তার সঙ্গে ৩৪৫ রানের জুটি গড়ার পথে ১৬৬ রান করা ধনঞ্জয়া ডি সিলভাও সাত ধাপ এগিয়ে উঠে এসেছেন ২৮ নম্বরে।

উল্লেখ্য, রান উৎসবের মধ্যে পাল্লেকেলেতে শ্রীলঙ্কা-বাংলাদেশের মধ্যকার প্রথম টেস্টটি ড্র হয়েছিল। আগামীকাল থেকে একই ভেন্যুতে শুরু হতে যাচ্ছে দ্বিতীয় টেস্ট।

আইসিসি আইসিসি র‍্যাংকিং নাজমুল হোসেন শান্ত

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর