Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়ে ফিরল পাঞ্জাব


১ মে ২০২১ ০২:৩৩

পাঞ্জাব কিংসের ব্যাটিং আক্রমণের হঠাৎ কী যেন হয়েছিল! দলে লোকেশ রাহুল, গ্রিস গেইল, নিকোলাস পুরান, দিপক হুদার মতো ব্যাটার, অথচ দেড়শ পেরুতেই হিমশিম খেতে হচ্ছিল পাঞ্জাবকে। দলটির ভন্ডুর ব্যাটিং লাইনআপ আজ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে দারুণভাবে ঘুরে দাঁড়ালো। পরে বল হাতে মুগ্ধ করেছেন দলটির তরুণ স্পিনার হরপ্রীত ব্রার। যাতে আইপিএলের ২৬ তম ম্যাচে ৩৪ রানে ম্যাচ জিতেছে পাঞ্জাব।

সাত ম্যাচ খেলতে নামা তৃতীয় জয় পাওয়া পাঞ্জাব পয়েন্ট টেবিলের পাঁচে উঠে বসেছে। সাত ম্যাচে দ্বিতীয়বার হারা বেঙ্গালুরু তিনে নেমে গেছে।

আজ শুক্রবার (৩০ এপ্রিল) আহমেদাবাদে শুরুতে ব্যাটিং করতে নেমে প্রভাসিমরন সিংকে (৭) দলীয় ১৯ রানের মাথায় হারায় পাঞ্জাব। কিন্তু এই ধাক্কাটা পরে বুঝতেই দিলেন না লোকেশ রাহুল ও ক্রিস গেইল। দ্বিতীয় উইকেট জুটিতে রীতিমতো ঝড় তুলেছিলেন দুজন।

রাহুল যেভাবে এগুচ্ছিলেন মনে হচ্ছিল সেঞ্চুরি আজ পেয়েই যাচ্ছেন ভারতীয় তারকা। কিন্তু শেষ পর্যন্ত সেঞ্চুরি হয়নি তারকা ওপেনারের। হাফ সেঞ্চুরি মিস করেছেন ক্রিস গেইলও। গেইল ২৪ বলে ৬টি চার ২টি ছক্কায় ৪৬ রান করে ফেরেন। রাহুল ৫৭ বলে ৭টি চার ৫টি ছয়ে ৯১ রানে অপরাজিত ছিলেন। শেষ দিকে হরপ্রীত ব্রার ১৭ বলে ২৫ রান করলে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রানের স্কোর পায় পাঞ্জাব। বেঙ্গালুরুর হয়ে ৩২ রানে দুই উইকেট নিয়েছেন কাইল জেমিসন।

বেঙ্গালুরুতে বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েলের মতো ব্যাটার আছেন বলে এই সংগ্রহটাকে খুব বেশি কঠিন মনে হচ্ছিল না। কিন্তু বাস্তবে অসম্ভব বানিয়ে ফেলেন তরুণ হরপ্রীত। কোহলি, ডি ভিলিয়ার্স ও ম্যাক্সওয়েল এই তিন জনকেই আ্উট করেছেন ‘অচেনা স্পিনার’। কোহলি তাও ৩৪ বলে ৩৫ রান করতে পেরেছেন। ডি ভিলিয়ার্স (৩), ম্যাক্সওয়েল (০) দুই অঙ্কে পৌঁছতে পারেননি।

পরে হার্শাদ প্যাটেল ও রাজিত পাতিধাররা হাল ধরলেন বলে সম্মানজনক একটা স্কোর পেয়েছে বেঙ্গালুরু। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রানে থেমেছে কোহলিদের ইনিংস। ৩১ করে রান করেছেন পাতিধার ও হার্শাদ। হরপ্রীত চার ওভার বোলিং করে মাত্র ১৯ রান খরচায় নিয়েছেন তিন উইকেট।

পাঞ্জাব কিংস রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর