Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোস্তাফিজের ৩ উইকেট, রাজস্থানের তৃতীয় জয়


২ মে ২০২১ ২১:১৬

আইপিএলের প্লে-অফের দৌড়ে টিকে থাকতে আজ জয়টা খুব করেই দরকার ছিল রাজস্থান রয়্যালসের। জস বাটলার আর মোস্তাফিজুর রহমানের ঘাড়ে চড়ে সেই দাবি আজ মিটিয়েছে রাজস্থান। ব্যাট বলে দুর্দান্ত ক্রিকেট খেলে সানরাইাজর্স হায়দ্রাবাদের বিপক্ষে ৫৫ রানের বড় ব্যবধানে জিতেছে রাজস্থান।

আজকের ম্যাচের আগে মোস্তাফিজের পারফরম্যান্স খুব বেশি উজ্জ্বল নয়। বোলিং যে খারাপ করছিলেন তেমনটি নয়। কিন্তু ভালো বোলিং করতে করতে হুট করে বাজে বল দিয়ে বাউন্ডারি হজম করছিলেন নিয়মিত। যাতে ইকোনোমি রেট প্রত্যাশার মধ্যে থাকছিল না। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ও দেশটির ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলি কদিন আগে বলেছিলেন, মোস্তাফিজের বোলিংয়ের সময় ঠিকভাবে ফিল্ডিং সাজানো হচ্ছে না। সেই কারণেই ফাঁক গলে সহজেই বাউন্ডারি হচ্ছে এবং বল হাওয়ায় ভাসলেও ক্যাচ নিতে পারছে না কেউ।

বিজ্ঞাপন

রাজস্থানের অধিনায়ক সাঞ্জু স্যামসন মোস্তাফিজকে ভালোভাবেই ব্যবহার করেছেন। চার ওভার বোলিং করে মাত্র ২০ রান খরচ করে তিনটি উইকেট তুলে নিয়েছেন বাংলাদেশি পেসার। আইপিএলে মোস্তাফিজের এটা দ্বিতীয় সেরা বোলিং। ক্রিস মরিচ ২৯ রান খরচ করে নিয়েছেন তিন উইকেট। তাতে ২২০ রানের পাহাড় ডিঙাতে নেমে ১৬৫ রানে থেমেছে হায়দ্রাবাদের ইনিংস।

অফ ফর্মে থাকা ডেভিড ওয়ার্নারকে অধিনায়কত্ব থেকে বাদ দিয়ে আজ একাদশেও রাখেনি হায়দ্রাবাদ। তার বদলে অধিনায়কত্ব দেওয়া হয়েছে কেন উইলিয়ামসনকে। তাতে কী লাভই বা হলো! ওয়ার্নারের জায়গায় ওপেন করতে নামা মানিশ পান্ডে আজ সর্বোচ্চ ৩১ রান করেছেন, জনি বেয়ারস্টো করেছেন ৩০ রান।

রাজস্থানকে শুরুতে এগিয়ে নিয়েছিলেন টস বাটলার। ওপেনিংয়ে নেমে আজ দুর্দান্ত একটা সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। ৬৪ বলে ১১টি চার ৮টি ছয়ে ১২৪ রানের ঝলমলে একটা ইনিংস খেলেন বাটলার। অধিনায়ক স্যামসন ৩৩ বলে ৪টি চার ২টি ছয়ে ৪৮ রান করেছেন। যাতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২০ রান তোলে প্রথমে ব্যাটিং করতে নামা রাজস্থান।

বিজ্ঞাপন

সপ্তম ম্যাচে রাজস্থানের এটা তৃতীয় জয়। এই জয়ে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে উঠে এলো দলটি। অপর দিকে সপ্তম ম্যাচে ষষ্ঠ হারের সাক্ষী হওয়া হায়দ্রাবাদ টেবিলে সবার নিচে।

আইপিএল মোস্তাফিজুর রহমান রাজস্থান রয়্যালস

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর