Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ ৩১ মে থেকে


২ মে ২০২১ ২২:২২

চলতি মাসের ৩১ তারিখ থেকে সম্পুর্ণ নতুন আঙ্গিকে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের ২০১৯-২০ মৌসুমের খেলা। গেল বছরের ১৭ মার্চ প্রথম রাউন্ডের পর করোনা মহামারির কারণে স্থগিত হয়ে গিয়েছিল দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে মর্যাদা এই আসর। এর এক বছরেরও বেশি সময় পরে তা আবার মাঠে গড়াতে যাচ্ছে। তবে গেল বছরের প্রথম রাউন্ডের ওই ম্যাচটি ৩১ মে থেকে শুরু হতে যাওয়া আসরে গণ্য করা হবে না।

ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিশ (সিসিডিএম) চলতি বছরের মার্চে এক সভাশেষ জানিয়েছিল, ৫০ ওভারের পরিবর্তে লিগ অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ফর্মেটে যা বহাল থাকছে।

রোববার (২ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এখবর জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বিজ্ঞপ্তিতে সিসিডিএম চেয়ারম্যান কাজী এনাম আহমেদ এর বরাত দিয়ে বলা হয়েছে, ‘বিসিবির সমর্থনে সিসিডিএম পরিকল্পনা করেছে যে ঢাকা প্রিমিয়ার লিগ ৩১ মে থেকে শুরু হবে। এর আগে সিদ্ধান্ত হয়েছিল যে আসরটি টি-টোয়ন্টি ফর্মেটে অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ততা ও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ বিবেচনায় নিয়ে আমরা বিশ্বাস করি ২০১৯-২০ মৌসুমের জন্য টি-টোয়েন্টিই আদর্শ ফর্মেট।’

‘বিসিবি সভাপতি ইতোমধ্যেই টুর্নামেন্ট চলাকালে প্লেয়ারদের নিরাপত্তার বিষয়ে পরিষ্কার নির্দেশনা দিয়েছেন। বোর্ড এই মৌসুমে বেশ সফলতার সঙ্গেই দুটি টুর্নামেন্ট, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ আয়োজন করেছে। এখান থেকে শিক্ষা নিয়েই আমরা বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের পরিকল্পনা করব।’ যোগ করেন সিসিডিএম চেয়ারম্যান।

গেল ১৪ মার্চ সিসিডিএম’র ওই সভায় এও সিদ্ধান্ত হয়েছিল যে ২০১৯-২০ মৌসুমের খেলা ৬ মে থেকে শুরু হবে। কিন্তু দেশের করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে তা পিছিয়ে ৩১ মে নতুন তারিখ ধার্য করা হয়েছে।

টপ নিউজ বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ সিসিডিএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর