Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন থিসারা পেরেরা

স্পোর্টস ডেস্ক
৩ মে ২০২১ ১৫:৪৮

৩২ বছর বয়সী শ্রীলংকান অলরাউন্ডার থিসারা পেরের হুট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ঠিকই চালিয়ে যাবেন ফ্রাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টগুলোতে খেলা।

পেরেরাকে সবশেষ জাতীয় দলের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা গেছে চলতি বছরের মার্চে। এখন পর্যন্ত লংকানদের হয়ে ৬টি টেস্ট, ১৬৬টি ওয়ানডে এবং ৮৪টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

বিজ্ঞাপন

টেস্টে ব্যাট হাতে ২০৩ রান আর বল হাতে নিয়েছেন ১১টি উইকেট, ওয়ানডেতে ২হাজার ৩৩৮ রান ও ১৭৫টি উইকেট আর টি-টোয়েন্টিতে ১হাজার ২০৪ রান ও ৫১টি উইকেট রয়েছে পেরেরার।

২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলংকাকে শিরোপা জেতানোর পেছনে বড় অবদান ছিল এই অলরাউন্ডারের। সামনের বিশ্বকাপেও তাকে নিয়েই পরিকল্পনা সাজানোর কথা ছিল লংকানদের।

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অন্তত ২ হাজার রান করা ব্যাটসম্যানদের মধ্যে চতুর্থ সর্বোচ্চ ১১২.০৮ স্ট্রাইকরেটের মালিক থিসারা পেরেরা। শেষদিকে নেমে ঝড়ো ইনিংস খেলার জন্যই বিশেষ পরিচিত তিনি। এখন অবসর নেয়ায় সমাপ্তি ঘটল পেরেরার ১২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের। ২০০৯ সালের ডিসেম্বর মাসে ভারতের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রেখেছিলেন তিনি। এরপর ২০১০ সালের মে মাসে টি-টোয়েন্টি এবং পরের বছর হয় টেস্ট অভিষেক।

সারাবাংলা/এসএস

অবসরের ঘোষণা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর থিসারা পেরেরা শ্রীলংকা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর