Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উন্নতি খুঁজছেন হতাশ ডমিঙ্গো


৪ মে ২০২১ ১৯:৫৫

শ্রীলংকার বিপক্ষে ব্যাটিং বান্ধব উইকেটে প্রথম ম্যাচে দুর্দান্ত ব্যাটিং প্রদর্শনী দেখিয়ে ম্যাচ ড্র করে বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় টেস্টটা সেভাবে জমাতেই পারেনি মুমিনুর হকের দল। প্রথমে লংকানদের রান পাহাড়ে চাপা পড়ে স্পিন বিষে নীল হয়েছে বাংলাদেশ। ২০৯ রানে দ্বিতীয় টেস্ট হেরে ১-০ ব্যবধানে দুই ম্যাচের সিরিজটা হারতে হয়েছে সফরকারীদের। তবে বাংলাদেশের হেড কোচ রাসেল ডমিঙ্গো এর মধ্যেও উন্নতি খুঁজছেন।

বিজ্ঞাপন

শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টটা ড্র করে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে সাত ম্যাচ খেলে এই প্রথম পয়েন্টের মুখ দেখল বাংলাদেশ। আগের ছয় ম্যাচেই হারতে হয়েছে। ভারত, পাকিস্তানের বিপক্ষে পাত্তায় পায়নি বাংলাদেশ। তারপর ঘরের মাঠে খর্ব শক্তির ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোয়াইটওয়াশ হতে হয়েছে। দেশের মাটিতে নবীন আফগানিস্তানের বিপক্ষেও টেস্ট হারের ঘটনা খুব বেশি পুরনো হয়নি।

তবে এটা সত্য যে, ভারত-পাকিস্তানের বিপক্ষে সাদা পোশাকের ক্রিকেটে যেভাবে উড়ে গিয়েছিল বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ আর শ্রীলংকা সিরিজে তেমনটি হয়নি। বাংলাদেশ কোচ ডমিঙ্গো উন্নতিটা খুঁজছেন সেখানেই। যদিও শক্তির বিচারে ভারতের মতো দলের চেয়ে অনেকটাই পিছিয়ে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা।

শ্রীলংকা সফর শেষে আজ দেশে ফিরেছে বাংলাদেশ দল। বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন ডমিঙ্গো। বলেছেন, ‘খুবই হতাশ। আমি যেটা বলতে চাই, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টটা আমরা খুবই ভালো খেলেছি। কিন্তু শেষ দিনের কিছু বাজে সিদ্ধান্ত এবং কিছু ভুল আমাদের হারতে বাধ্য করল। দ্বিতীয় টেস্টটিও ক্লোজ হয়েছিল। শ্রীলংকাতে আমরা প্রথম টেস্টটা ভালো খেলেছি। কিছুটা উন্নতি দেখতে পাচ্ছি। সুতরাং এটা আমাকে কিছুটা এক্সাইটেড করছে।’

রাসেল ডমিঙ্গো

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর