Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিব-মোস্তাফিজের জন্য বিশেষ বিমান


৫ মে ২০২১ ১৬:০২

আইপিএল খেলতে গিয়ে ভারতে আটকা পড়া দুই বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজু রহমানকে দেশে পাঠাতে বিশেষ বিমানের ব্যবস্থা করেছে ভারত ক্রিকেট বোর্ড ও আইপিএল কর্তুপক্ষ। সার্বিক ব্যবস্থাপনা শেষে সময় সুযোগ বুঝে তাদের দেশে পাঠিয়ে দেওয়া হবে। এক্ষেত্রে যাবতীয় সহযোগিতার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআিই)। বিসিবিও তদানুযায়ী সাড়া দিয়ে যাচ্ছে।

করোনায় মৃত্যুর মিছিল দেখে গতকাল অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত করে দিয়েছে ভারত ক্রিকেট বোর্ড। একই কারণে বিশ্বের অন্যান্য দেশও দেশটির সঙ্গে আকাশ, নৌ ও সড়কপথে যোগাযোগ বন্ধ করে দিয়েছে। ফলে আইপিএলে খেলতে যাওয়া ক্রিকেটাররা সেখানে আটকে পড়েছেন। এমতাবস্থায় তাদের নিজ নিজ দেশে ফেরৎ পাঠাতে উদ্যোগ নিয়েছে ফ্র্যাঞ্চাইজি, আইপিএল ও ভারত ক্রিকেট বোর্ড। এরই ধারাবাহিকতায় তারা নিজেদের মধ্যে সমন্বয় করে চাটার্ড বিমানে স্ব স্ব দলের প্লেয়ারদের দেশে পাঠাানার ব্যবস্থা নিয়েছেন। কিন্তু সাকিব মোস্তাফিজ ঠিক কবে দেশে ফিরতে পারবেন তা নির্দিষ্ট নয়।

বুধবার (৫ মে) সারাবাংলাকে এতথ্য দিলেন বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

আরও পড়ুন- ১৪ দিনের কোয়ারেনটাইন করতেই হবে সাকিব-মুস্তাফিজকে

চৌধুরী জানালেন, ‘ফ্র্যাঞ্চাইজিগুলো, বিসিসিআই ও আইপিএল কর্তৃপক্ষ তাদের বিদেশি প্লেয়ারদের দেশে পাঠাতে যোগাযোগ করছে। আমাদের দিক থেকে কিছু দরকার হলে আমরা তাদের জানাব। এর বেশে কিছু কিন্ত না আমি যেটা জানি সাকিব-মোস্তাফিজদের জন্য ওখান থেকে চাটার্ড ফ্লাইটের ববস্থা করা হচ্ছে। এক্ষেত্রে যাবতীয় আনুষ্ঠানিকতার জন্য আমাদের সঙ্গে যোগাযোগ করছে, আমরাও সেটা দেখছি। ওরা কবে ফিরবে এমন কোন তারিখ আমরা এখনও জানতে পারিনি।’

তারা কবে ফিরবেন জানতে চাওয়ার কারণ একটিই, সেটা হল, চলতি মাসের তৃতীয় সপ্তাহ থেকে ঢাকায় শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার ওয়ান সিরিজ সেখানে তারা খেলতে পারবেন কি না। কেননা বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর বলছে, দেশে ফিরলে দুজনকেই ১৪ দিনের কোয়ারেন্টাইন করতেই হবে। কাজেই যত তাড়াতাড়ি তারা ফিরতে পারবেন ততই দলের জন্য ভালো।

আইপিএল টপ নিউজ মোস্তাফিজুর রহমান সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর