Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুজনের বিশ্বাস বাংলাদেশ সিরিজ জিতবে


৯ মে ২০২১ ২০:৩৭

বাংলাদেশ দল ধারাবাহিকভাবে ভালো ক্রিকেট খেলতে পারছে না অনেকদিন ধরেই। এর মধ্যে ভারত, নিউজিল্যান্ড সফর ও দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজটা ছিল ভুলে যাওয়ার মতো। তবে আসন্ন শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে আত্মবিশ্বাসী বাংলাদেশ।

চলতি মাসের ২৩ তারিখ থেকে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ, যে ফরম্যাটে টাইগাররা বরাবরই শক্ত প্রতিপক্ষ। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আবার চেনা ভেন্যুতে, সবকটা ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। যেহেতু নিজেদের পছন্দের ফরম্যাট এবং ঘরের মাঠে চেনা ভেন্যুতে খেলা তাই আসন্ন সিরিজে জয় ছাড়া অন্য কিছু ভাবছে না সাবেক অধিনায়ক ও দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।

রোববার (৯ মে) সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সুজন বলছিলেন, ‘অবশ্যই আমরা ঘরের মাঠে সিরিজ জিততে চাই। আমি বিশ্বাস করি যে আমাদের সামর্থ্য আছে সিরিজ জেতার। যদিও বেশ কিছু খেলায় হেরে আমরা ব্যাকফুটে, কিন্তু আমি মনে করি এই ফরম্যাটে আমি বেশ দুর্দান্ত দল। আমি মনে করি আমাদের কন্ডিশনে খেলা, যদিও শ্রীলঙ্কা ও বাংলাদেশে কন্ডিশন খুব বেশি ফারাক নেই তবুও আমাদের হোম গ্রাউন্ড…। আমরা চেষ্টা করবো নিজেদের সেরা ক্রিকেটটা খেলতে। আমি বিশ্বাস করি সিরিজটা আমরা জিতবো।’

ফিল্ডিং বিষয়টা অনেকদিন ধরে বাংলাদেশ ক্রিকেটে বেশ আলোচিত। সম্প্রতি টাইগারদের ফিল্ডিং যে হচ্ছে যাচ্ছে-তা। ক্যাচ পড়ছে টপাটপ, গ্রাউন্ড ফিল্ডিংয়েও নিয়মিত দৃষ্টকটু ভুল হচ্ছে। শ্রীলংকা সিরিজের আগে ফিল্ডিং উন্নতিতে বাড়তি অনুশীলন করছেন বাংলাদেশি ক্রিকেটাররা। ফিল্ডিং নিয়ে কথা বললেন সুজনও।

ফিল্ডিংয়ের গুরুত্বটাই যেন তুলে ধরতে চাইলেন তিনি, ‘ফিল্ডিংতো অনেক বড় ভূমিকা রাখে। আপনি যদি বোলার হন ১০ ওভার বল করতে পারবেন কিন্তু ৪০ ওভার তো ফিল্ডিং করতে হবে। আপনি যদি ভালো ফিল্ডার না হন ব্যাপারটা কঠিন। আপনি ১০ ওভার শুধু বল করলেন, আপনার কাছেতো দল আশা করেনা আপনি রান করবেন। টিম ম্যানেজমেন্টের আশাতো একজন বোলার ভালো ক্যাচ ধরবে, ফিল্ডিং করবে। ফিল্ডিং আমাদের নিয়মিত চর্চার একটা ব্যাপার। নিজের ইচ্ছেরও ব্যাপার আছে যে আমি কতটুকু কষ্ট করতে পারি। ফিল্ডিংতো প্রতিদিনই হবে। সে যাই হোক না কেন আমার কাছে মনে হয় মানসিক ব্যাপারটা গুরুত্বপূর্ণ। আমি কতটুকু নিজেকে এপ্লাই করছি বা অ্যাপ্রোচ করছি। শ্রীলঙ্কাতেও কথা হয়েছে ছেলেদের সাথে, আজকেও কথা হলো ফিল্ডিং নিয়ে। আমি বিশ্বাস করি তারা চেষ্টা করছে, ভালো করার জন্য মুখিয়ে আছে।’

খালেদ মাহমুদ সুজন টপ নিউজ বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর