Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের আইপিএল হলেও অনিশ্চিত ইংলিশ ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক
১১ মে ২০২১ ১৩:৪৭

গত ৪ মে বেশকিছু ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ করোনায় আক্রান্ত হওয়ায় মাঝপথেই স্থগিত হয়ে যায় আইপিএলের চলতি আসর। আর স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি অংশ ঠিক কবে নাগাদ মাঠে গড়াবে তা নিয়ে রয়েছে শঙ্কা। তবে এবছর আইপিএল যখনই মাঠে গড়াক সেখানে দেখা যাবে না ইংলিশ ক্রিকেটারদের। এমনটাই জানিয়েছেন ইংল্যান্ডের ‘ডিরেক্টর অব ক্রিকেট’ অ্যাশলে জাইলস।

চলতি বছরে ইংল্যান্ডের ব্যস্ত সূচি বিবেচনায় আইপিএলের জন্য ক্রিকেটারদের ছাড়পত্র দেওয়া হবে না। আর এ কারণেই আইপিএল যখনই মাঠে গড়াক না কেন ইংল্যান্ড দলে ডাক পাওয়া এবং প্রাথমিক দলে থাকা ক্রিকেটারদের কেউই পাবেন না ছাড়পত্র।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসর মাজপথে স্থগিত হয়ে না গেলে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে বেশকিছু ক্রিকেটারকে পেত না ইংল্যান্ড। তবে আইপিএল স্থগিত হওয়ায় সাপেবর হয়েছে ইংলিশ ক্রিকেটের জন্য। ক্রিকেটারা দেশে ফিরে প্রস্তুত হচ্ছেন নিউজিল্যান্ডের বিপক্ষের সিরিজের জন্য। অন্যদিকে এবছর আবারও আইপিএল শুরু হলেও কোনো ইংলিশ ক্রিকেটারকে ছাড়পত্র দেওয়া হবে না বলে জানান জাইলস।

সোমবার সংবাদমাধ্যমকে জাইলস বলেন, ‘এখনো তো জানাই যাচ্ছে না নতুন করে আইপিএলের খেলা কোথায় হবে, কবে হবে। আমরা এই গ্রীষ্মে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে শুরু করব। এরপর তো অসম্ভব ব্যস্ত সূচি। টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে, অ্যাশেজ আছে। বড় বড় খেলা আছে। ক্রিকেটারদের দেখভাল করার ব্যাপার আছে। তাই মনে হয় না আইপিএলের জন্য ক্রিকেটারদের ছাড়পত্র দেওয়া আর সম্ভব।’

আইপিএলের জন্য ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে বেশ কজন ক্রিকেটারকে পেত না ইংল্যান্ড। আর এর দেশের খেলা থাকা স্বত্বেও ক্রিকেটারদের ছাড়পত্র দেওয়ায় সাবেক ক্রিকেটারও ইংলিশ গণমাধ্যমের তোপের মুখে পড়েছিল দেশটির ক্রিকেট বোর্ড। তবে আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় অবশ্য দেশের খেলা মিস করতে হচ্ছে না ইংলিশ ক্রিকেটারদের। তবে ক্রিকেটারদের কেন আইপিএলের ছাড়পত্র দেওয়া হয়েছিল সে ব্যাপারে যুক্তি দিয়েছেন জাইলস।

তিনি বলেন, ‘নিউজিল্যান্ড সিরিজের প্রেক্ষাপট আলাদা ছিল। ওই ম্যাচগুলো জানুয়ারির শেষ ঠিক হয়, ততদিনে ক্রিকেটারদের পুরো আইপিএল খেলার ব্যাপারে চুক্তি হয়ে যায়। যাইহোক এখন আমি সবাইকে পাওয়ার আশা করছি ইংল্যান্ডের খেলার জন্য।’

সারাবাংলা/এসএস

আইপিএল ইংলিশ ক্রিকেটাররা ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড করোনাভাইরাস স্থগিত আইপিএল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর