Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তোরেসের হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন সিটির রেকর্ড


১৫ মে ২০২১ ১২:১১

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে প্রতিপক্ষের মাঠে ম্যানচেস্টার সিটির রাজত্ব চলছেই। ফেররান তোরেসের হ্যাটট্রিকে লিগ শিরোপা নিশ্চিত হওয়া সিটি কাল নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ৪-৩ গোলে জিতেছে। এতে প্রিমিয়ার লিগে প্রতিপক্ষের মাঠে টানা জয়ের রেকর্ড হলো সিটির।

লিগে প্রতিপক্ষের মাঠে সিটির এটা টানা দ্বাদশ জয়, অতীতে এই প্রতিযোগিতায় কোনো দল প্রতিপক্ষের মাঠে টানা এতো ম্যাচ জিততে পারেনি। অ্যাওয়ে ম্যাচে টানা জয়ের আগের রেকর্ডটি ছিল ২০০৮ সালের, ১১ ম্যাচ জিতে চেলসি রেকর্ড গড়েছিল। ম্যানসিটি সেই রেকর্ড এবার নিজের করে নিল।

বিজ্ঞাপন

মঙ্গলবার লিভারপুলের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেড হেরে গেলে প্রিমিয়ার লিগের শিরোপা জয় নিশ্চিত হয়ে যায় ম্যানচেস্টার সিটির। কাল সিটিকে তাই ম্যাচের শুরুতে ‘গার্ড অব অনার’ দেয় নিউক্যাসল। ম্যাচে বল দখল ও আধিপত্য বিস্তারে অনেক এগিয়েও ছিল পেপ গার্দিওলার দল। কিন্তু নিউক্যাসল তিনটি গোল আদায় করে নিয়ে ভয় ধরিয়ে দিয়েছিল সিটিকে।

২৫ মিনিটে নিউক্যাসলই প্রথমে এগিয়ে যায়। কর্নার কিকে জোড়ালো হেড করে সিটির জালে বল জড়িয়ে দেন এমিল ক্রাফথ। ৩৯ মিনিটে ভাগ্যের সহায়তায় সমতায় ফিরে সিটি। জোয়াও কানসেলোর শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়িয়ে যায়, গোলরক্ষকের তখন কিছুই করার ছিল না। ৪২ মিনিটে ২-১তে এগিয়ে যায় সিটি।

ফ্রি-কিক বলে লাফিয়ে দারুণ এক ফ্লিক করে বল জালে জড়িয়ে দেন তোরেস। বিরতির আগে পেনাল্টি গোলে সমতায় ফেরে নিউক্যাসল। ডি-বক্সে ফাউলের শিকার হন নিউক্যাসলের জোয়েলিন্তনে। নিজেই স্পট কিক নিয়ে ব্যবধান ২-২ করেন এই ব্রাজিলিয়ান। ৬২ মিনিটে জো উইলকের গোলে নিউক্যাসল ৩-২ ব্যবধানে এগিয়ে গেলে বিপদে পড়ে যায় সিটি। তোরেস সেই বিপদ থেকে উদ্ধার করেছেন।

বিজ্ঞাপন

দুই মিনিটে দুবার বল জালে জড়িয়ে নিজে হ্যাটট্রিক করার পাশাপাশি দলকে দারুণ এক জয় এনে দিয়েছেন তিনি। ৬৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে সিটিকে ৩-৩ ব্যবধানের সমতায় ফেরান তোরেস। দুই মিনিট পর দর্শনীয় এক গোল করে ব্যবধান ৪-৩ করেছেন তিনি। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছেড়েছে সিটিজেনরা।

৩৬ ম্যাচে ২৬তম জয় পাওয়া সিটির পয়েন্ট হলো ৮৩। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড।

ইংলিশ প্রিমিয়ার লিগ নিউক্যাসল ইউনাইটেড ম্যানচেস্টার সিটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর