Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেইমসকে উড়িয়ে শিরোপা আশা বাঁচিয়ে রাখল পিএসজি

স্পোর্টস ডেস্ক
১৭ মে ২০২১ ০৩:৫৭

লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা লিলের হোঁচট খাওয়ার রাতে রেইমসকে উড়িয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখল পিএসজি। এদিন নেইমার, এমবাপে, মার্কুইনস আর কিনের গোলে রেইমসকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা। আর শিরোপা ধরে রাখার লড়াইটা গড়াল শেষ রাউন্ড পর্যন্ত। অন্যদিকে সেইন্ট এইয়েনের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে লিলে।

ম্যাচের ১০ মিনিটের মাথায় এমবাপের শট ডি বক্সের ভেতর হাত দিয়ে ঠেকানোয় সরাসরি লাল কার্ড দেখেন রেইমসের ইউনিস আব্দেলহামিদ। সেখান থেকে পেনাল্টি পায় পিএসজি। আর স্পট কিক থেকে গোল করে পিএসজিকে লিড এনে দেন নেইমার জুনিয়র। এরপর ২৪তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করেন কিলিয়ান এমবাপে।

চলতি মৌসুমে লিগ ওয়ানে এটি এমবাপের ২৬তম গোল। পিএসজির সর্বোচ্চ গোলদাতা তো বটেই সেই সঙ্গে লিগ ওয়ানেরও গোল্ডেন বুট জয়ের দৌড়ে শীর্ষে তিনিই। লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতার তালিকায় এমবাপের পরেই আছেন ২০ গোল করা মেমফিস ডিপাই এবং বেন ইয়াডার।

খেলার ৫৮তম মিনিটে ব্যবধান আরও বাড়তে পারতো। তবে অ্যান্ডার হেরেরার ডি বক্সের বাইরে থেকে নেওয়া শট গোলপোস্টে লেগে ফিরে আসলে ব্যবধান ৩-০ হয়নি। তবে ম্যাচের ৬৮তম মিনিটে নেইমারের কর্নার কিক থেকে হেড করে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন মার্কুইনস। আর ম্যাচের একদম অন্তিম মুহূর্তে স্কোরলাইন ৪-০ করেন ময়েজ কিন। তাতেই শেষ পর্যন্ত ৪-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

লিগ ওয়ানের শেষ রাউন্ডে আগামী রোববার ব্রেস্তের মাঠে খেলবে পিএসজি। আর অ্যাঞ্জার্সের আতিথ্য নেবে শীর্ষে থাকা লিলে। লিগ ওয়ানের ৩৭তম রাউন্ড শেষে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে লিলে। এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে পিএসজি। আর ৭৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে মোনাকো।

সারাবাংলা/এসএস

কিলিয়ান এপবাপে নেইমার জুনিয়র পিএসজি বনাম রেইমস পিএসজির জয় প্যারিস সেইন্ট জার্মেই ফ্রেঞ্চ লিগ ওয়ান


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর