Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃষ্টিস্নাত দিনে টাইগারদের ঢিলেঢালা অনুশীলন


১৮ মে ২০২১ ২০:০৮

কোয়ারেন্টাইন মুক্ত হয়ে লংকা বধের প্রস্তুতিতে যোগ দিয়েছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। তাতে ঈদের পরে দলের সবার উপস্থিতিতে লংকা বধের প্রস্তুতিটাও মারমার-কাটকাট হওয়ার কথাই ছিল। কিন্তু শেষতক তা আর হলো না। প্রায় দুই ঘণ্টাব্যাপী অঝোর ধারায় ঝরা বৃষ্টিতে অনুশীলনটা হলো ঢিলেঢালা। প্রবল বর্ষণে এক পর্যায়ে দিনের অনুশীলনই বাতিল করা হলো।

মাঝপথে স্থগিত হওয়া আইপিএল থেকে গেল ৬ মে দেশে ফিরে রাজধানীর ভিন্ন ভিন্ন হোটেলে ১২ দিনের রুম কোয়ারেন্টাইন শেষে গতকাল রাতে বাসায় ফিরেছেন লাল সবুজের নন্দিত দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। ফলে শ্রীলংকা সিরিজের আগে মঙ্গলবারই ছিল দুজনের প্রথম দিনের অনুশীলন। তারা যোগ দিয়েছেন বিধায় আজই প্রথম পূর্ণ সদস্যের দলের অনুশীলনের কথা ছিল।

যা হোক, মোটামুটি লম্বা সময় সাকিব-মোস্তাফিজ হোটেলের কামড়ায় আটকে ছিলেন বিধায় দুজনের কারোরই ব্যাটে-বলে ঝালিয়ে নেয়ার সুযোগ হয়নি। ফলে সিরিজের সেরা প্রস্তুতি নিতে হয়ত প্রথম দিন থেকেই ঝাঁপিয়ে পড়ার প্রয়াস ছিল। কিন্তু টাইগার ডুয়োর সেই প্রত্যাশায় পানি ঢেলে দিল বৃষ্টি।

বৃষ্টির দাপটে জাতীয় ক্রিকেট একাডেমির সেন্টার উইকেটে গড়াল না ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং অনুশীলন। এমনকি ফিটনেস ট্রেনিংয়েও দরদরে ঘাম ঝড়াতে পারল না লাল-সবুজের যোদ্ধারা। কেবল ফুটবল ও কিঞ্চিৎ রানিংয়েই তুষ্ট থাকতে হলো।

সাকিব আল হাসান অবশ্য মাঠে কিঞ্চিৎ রানিংয়ের পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) জিমনেশিয়ামেও ফিটনেস নিয়ে কাজ করেছেন। এরপর যতবারই তিনি ও সতীর্থরা মাঠে নামতে উদ্যত হয়েছেন ততবারই বৃষ্টি বাঁধায় পিছপা হয়েছেন। বিকেল সাড়ে তিনটায় শুরু হওয়া অনুশীলন সন্ধ্যা সাড়ে সাতটায় শেষ হওয়ার কথা থাকলেও বৃষ্টির চোখ রাঙানিতে তা সন্ধ্যা সাড়ে ছ’টায়ই বাতিল করা হয়।

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ মোস্তাফিজুর রহমান সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর