Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লেস্টারকে হারিয়ে তিনে চেলসি

স্পোর্টস ডেস্ক
১৯ মে ২০২১ ০৩:১৬

এফএ কাপের ফাইনালে লেস্টার সিটির কাছে হেরেই শিরোপা হাতছাড়া করেছিল চেলসি। আর শিরোপা হাতছাড়ার তিন দিনের মাথায় প্রিমিয়ার লিগে আবারও দেখা দুই দলের। এবার ঘরের মাঠে লেস্টারকে হারিয়ে লিগ টেবিলের তিনে উঠে এসেছে অল ব্লুজরা। স্ট্যামফোর্ড ব্রিজে অ্যান্তোনিও রুডিগার ও জর্জিনহোর গোলে লেস্টারের বিপক্ষে ২-১ ব্যবধানের জয় পেয়েছে চেলসি। লেস্টারের হয়ে একমাত্র গোলটি করেন ইহানাচো কেলেচি।

এই জয়ে লেস্টারকে টপকে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এসেছে চেলসি। ৩৭ ম্যাচ শেষে ১৯ জয়, ১০ ড্র আর ৮ হারে ৬৭ পয়েন্ট চেলসির। সমান ম্যাচে ২০ জয়, ৬ ড্র আর ১১ হারে ৬৬ পয়েন্ট নিয়ে চারে নেমে গেছে লেস্টার। আর এক ম্যাচ কম খেলা লিভারপুল ৬৩ পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে। এছাড়া যথারীতি শীর্ষে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। আর ফুলহামের সঙ্গে ড্র করেও ৭১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড।

বিজ্ঞাপন

দীর্ঘ ১৪ মাস পর আবারও ইংলিশ ফুটবলে সমর্থক ফিরেছে স্টেডিয়ামে। আর এমন ম্যাচটাকে স্মরণীয় করে রাখল চেলসি। স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলছিল থমাস তুখেলের দল। তবে গোলের জন্য অপেক্ষা করতে হয় বেশকিছু সময়। ম্যাচের ৩৪ মিনিটে জার্মান স্ট্রাইকার টিমো ভার্নার দুর্দান্ত এক গোল করে দলকে লিড এনে দেন। তবে ভিএআরের সাহায্য নিয়ে রেফারি তা বাতিল করে দেন। গোলকরার আগে বল নিয়ন্ত্রণে নেওয়ার সময় হাত ব্যবহার করে ফেলেন ভার্নার। আর তাতেই বাতিল হয়ে যায় গোলটি।

প্রথমার্ধ শেষ হয় ওই গোলশূন্যতেই। বিরতি থেকে ফিরেই মাত্র দুই মিনিটের মাথায় চেলসিকে লিড এনে দেন অ্যান্তোনিও রুডিগার। কর্নার থেকে বেন চিলওয়েলের ক্রস লেস্টারের এক খেলোয়াড়ের গায়ে লেগে রুডিগারের কাছে পৌঁছায়। সেখান থেকে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে নেন এই ডিফেন্ডার।

বিজ্ঞাপন

খেলার ৬৫তম মিনিটে বল নিয়ে লেস্টারের ডি বক্সে ঢুকে পড়েন ভার্নার। সেখানে তাকে ফাউল করেন ফোফানা। পরে ভিএআরের সাহায্য নিয়ে রেফারি পেনাল্টি দেন চেলসিকে। স্পট কিক থেকে লিড দ্বিগুণ করেন ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহো।

২-০ গোলে পিছিয়ে পড়ার পর আরও বেশি আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে লেস্টার। ৭৬তম মিনিটে এসে ইহানাচো কেলেচি উইলফ্রেড নিদির অ্যাসিস্ট থেকে গোল করে লেস্টারকে ম্যাচে ফেরানোর ইঙ্গিত দেয়। তবে শেষ পর্যন্ত ওই গোলটি কেবল ব্যবধানই কমাতে পারে লেস্টারের। আর কোনো গোল না হওয়ায় চেলসি ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে।

সারাবাংলা/এসএস

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ ইংলিশ প্রিমিয়ার লিহ চেলসি বনাম লেস্টার চেলসির জয় টপ নিউজ লেস্টার সিটি শীর্ষ তিন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর