Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুরোদমে অনুশীলনে টাইগাররা


১৯ মে ২০২১ ১৯:২০

ঈদের ছুটি শেষে বাংলাদেশ দলের আনুষ্ঠানিক অনুশীলন শুরু হয়েছে ১৮ মে। ১২ দিনের কোয়ারেন্টাইন শেষে চনমনে চিত্তে সেই অনুশীলনে যোগ দিলেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। তাতে প্রস্তুতিটাও আঁটসাঁট হওয়ারই কথা ছিল। কিন্তু বিধি রাম। লংকা সিরিজের আগে পুরো দলের প্রথম দিনের অনুশীলনে বাঁধ সাধল বৃষ্টি। সেই বৃষ্টি দেবীর অপর কৃপাই অবশেষে সুযোগ এল আজ। জৈষ্ঠের প্রখর রোদে দরদরে ঘাম ঝড়া দিনে প্রাথমিক দলের পূর্ণ সদস্যের উপস্থিতিতে লংকা সিরিজের প্রস্তুতিটা পুরো দমেই শুরু করলেন ডমিঙ্গো শিষ্যরা।

বিজ্ঞাপন

বুধবার (১৯ মে) অনুশীলনের শুরুটা হয়েছে সকাল সাড়ে দশটায় টাইগারদের গা গরমের মধ্য দিয়ে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের শহীদ জুয়েল স্ট্যান্ড সংলগ্ন ড্রেসিংরুমের সামনে হালকা রানিংয়ে নিজেদের আড়মোড়া ভেঙেছেন সাকিব-তামিমরা। এরপর শুরু হয় স্কিল ট্রেনিং। ভিআইপি গ্র্যান্ড স্ট্যান্ড সংলগ্ন উইকেটের পাশে শিষ্যদের নিয়ে ফিল্ডিং অনুশীলনে দাঁড়িয়ে গেলেন ট্রেনার নিকোলাস লি।

প্রায় আধাঘণ্টা ব্যাপী সেই অনুশীলনে হাই ও লো ক্যাচিং অনুশীলনে ঘাম ঝড়ালেন মেহেদি মিরাজ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন ও লিটন দাস। পাশেই সেন্টার উইকেটে ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিচ্ছিলেন অধিনায়ক তামিম ইকবাল। পেসার তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, সাইফ উদ্দিন ও শহিদুল ইসলামের বিপক্ষে প্রায় ঘণ্টাব্যাপী করেছেন ব্যাটিং অনুশীলন। বোলিং মার্কে দাঁড়িয়ে পর্যবেক্ষণ করছিলেন ব্যাটিং কোচ জন লুইস। বাদ যায়নি স্লিপ ক্যাচিংও।

ঠিক তখনই ইনডোরের নেটে স্পিনারদের পরখ করে নিচ্ছিলেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। ব্যাটিংয়ে থাকা মাহমুদ উল্লাহ রিয়াদের বিপেক্ষে বল হাতে ঘণ্টাব্যাপী ঘূর্ণি জাদু ঝালিয়ে নিয়েছেন সাকিব আল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও পার্ট টাইমার মোসাদ্দেক হোসেন। পরে এসে যোগ দিয়েছেন মেহেদি হাসান মিরাজ। বোলিং শেষে নেটে ব্যাটিংয়েও নিজেকে শান দিয়েছেন সাকিব। অবশ্য শুধু ইনডোরের নেটেই নয়, শেষ বিকেলে ইনডোরে বোলিং মেশিনেও লংকা বধের মিশনে নিজেকে প্রস্তুত করেছেন সাকিব।

সাকিবের আগে ইনডোরের বাইরের নেটে ব্যাট হাতে ঘাম ঝড়িয়েছে মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, লিটন দাস ও ইমরুল কায়েস। আইপিএল ফেরৎ মোস্তাফিজুর রহমানও সেরা প্রস্তুতির লক্ষ্যে বোলিং অনুশীলন করেছেন। ইনডোরে এক স্পেলে পাঁচ ওভার বোলিং শেষে শের-ই-বাংলার সেন্টার উইকেটে রান আপের রিদম পরখ করে নিয়েছেন। এভাবেই কেটে গেছে টাইগারদের তিন ঘণ্টা। আর এর মধ্য দিয়েই শেষ হয়েছে তামিমদের আজকের প্রস্তুতি।

বিজ্ঞাপন

টপ নিউজ তামিম ইকবাল বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ মোস্তাফিজুর রহমান সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর