Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আটালান্টাকে হারিয়ে কোপা ইতালিয়ার শিরোপা জিতল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক
২০ মে ২০২১ ০৩:০১

ইতালিয়ান সিরি আ’র শিরোপা ৯ বছর পর হাতছাড়া করেছে জুভেন্টাস। আর চ্যাম্পিয়নস লিগ থেকেও আগেভাগেই বিদায় নিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর দল। তবে সামনে সুযোগ ছিল মৌসুমের একমাত্র শিরোপা ঘরে তোলার। কোপা ইতালিয়ার শিরোপা জয়ের লক্ষ্যে আটালান্টার মুখোমুখি হয় জুভে। আর ফাইনালে ক্লুসেভস্কি এবং চিয়েসার গোলে আটালান্টাকে ২-১ ব্যবধানে হারিয়ে কোপা ইতালিয়ার শিরোপা ঘরে তোলে তুরিনের বুড়িরা। আটলান্টার হয়ে একমাত্র গোলটি করেন ম্যালিনোভস্কি।

দুই মৌসুম পর কোপা ইতালিয়ার শিরোপা ঘরে তুলল জুভেন্টাস। এটি জুভেদের ১৪তম শিরোপা।

ফাইনালের শুরুতেই আটালান্টার কাছে গোল হজম করতে বসেছিল জুভেন্টাস। খেলার তৃতীয় মিনিটে পালোমিনোর শট প্রতিহত হওয়ার দুই মিনিট পর কাছ থেকে দুভান সাপাতার নেওয়া শট হয় লক্ষ্যভ্রষ্ট। এরপর বল দখলে রেখে আক্রমণের ধার বাড়ায় আটলান্টা। তবে আক্রমণে পিছিয়ে থেকেও ম্যাচের ৩১তম মিনিটে আটালান্টার ডি বক্সের সামনে বল হারান রোনালদো। এরপরও বিপদমুক্ত করতে পারেনি আটালান্টা। বল পেয়ে যান দেহান ক্লুসেভস্কি। বাঁকানো শটে খুঁজে নেন জাল। আর তাতেই ১-০ ব্যবধানে এগিয়ে তুরিনের বুড়িরা।

প্রথমার্ধ শেষের মিনিট চারেক আগে ম্যাচের ৪১তম মিনিটে সমতায় ফেরে আটালান্টা। ডি বক্সের মুখ থেকে জোরালো শটে গোলরক্ষক জিয়ানুলগি বুফনকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান ম্যালিনোভস্কি।

বিরতির পর জুভেন্টাস আক্রমণের ধার বাড়ায়। ৬০তম মিনিটে এগিয়ে যেতে পারতো জুভে কিন্তু চিয়েসার শট পোস্টে লেগে ফিরে আসলে হতাশা বাড়ে তাদের। তবে না আর হতাশা বাড়েনি তাদের, ৭৩তম মিনিটে গোল করে দলকে আবারও লিড এনে দেন চিয়েসা। বাঁ দিক দিয়ে কুলুসেভস্কির বাড়ানো বল ডি বক্সের ভেতর পেয়ে দুর্দান্ত শটে জয়সূচক গোলটি করেন চিয়েসা। আর তাতেই শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে শিরোপা উল্লাসে মাতে জুভেন্টাস।

সারাবাংলা/এসএস

আটালান্টা বনাম জুভেন্টাস কোপা ইতালিয়া কোপা ইতালিয়া ফাইনাল ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাসের শিরোপা জয় টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর