Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রীড়া লেখকদের ভোটে ইপিএলের সেরা খেলোয়াড় ম্যানসিটির ডিয়াজ

স্পোর্টস ডেস্ক
২০ মে ২০২১ ১৬:৪১

ক্রীড়া লেখককদের ভোটে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২০/২১ মৌসুমের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন ম্যানচেস্টার সিটির পর্তুগিজ ডিফেন্ডার রুবেন ডিয়াজ। সেরা খেলোয়াড়ের পুরস্কার জিততে এই পর্তুগিজ পেছনে ফেলেছেন সতীর্থ কেভিন ডি ব্রুইন এবং টটেনহাম হটস্পার্সের হ্যারি কেইনকে।

মৌসুমের শুরুতে বেনফিকা থেকে ক্লাবের রেকর্ড পরিমাণ ৬৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়য়ে সিটিতে যোগ দেন এই ডিফেন্ডার। আর এরপর থেকেই সিটির রক্ষণকে পাহাড়সম দৃঢ়তা এনে দিতে বড় অবদান রাখেন ডিয়াজ।

বিজ্ঞাপন

নিজের প্রথম মৌসুমেই সিটিকে ইতোমধ্যেই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিততে অবদান রেখেছেন ডিয়াজ। এছাড়াও জিতেছেন কারাবো কাপ। অপেক্ষায় আছেন আগামি ২৯ মে চেলসির বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলারও।

শেষবার ১৯৮৯ সালে লিভারপুলের স্টিভ নিকোল ডিফেন্ডার হিসেবে এই পুরস্কার জিতেছিল। এরপর ৩২ বছর পর এসে আবারও ক্রীড়া লেখক অ্যাসোসিয়েশনের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার উঠল কোনো ডিফেন্ডারের হাতে।

প্রিমিয়ার লিগের ইতিহাসে তৃতীয় খেলোয়াড় হিসেবে নিজের প্রথম মৌসুমেই ক্রীড়া লেখক অ্যাসোসিয়েশনের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন ডিয়াজ। তার আগে ইয়্যুর্গেন ক্লিন্সম্যান (১৯৯৫) এবং জিয়ানফ্র্যাঙ্কো জোলা (১৯৯৭) নিজেদের প্রথম মৌসুমেই এই খেতাব জিতেছিলেন।

পুরস্কার জয়ের পর ডিয়াজ ধন্যবাদ জানান নিজের দলকে। জানিয়ে দেন সাহায্য ছাড়া কোনোভাবেই এই পুরস্কার জেতা সম্ভব হত না তার পক্ষে।

তিনি বলেন, ‘এটা আমার জন্য খুবই সম্মানের। কিন্তু আমার দলের সাহায্য ছাড়া এই পুরস্কার জেতা কোনোভাবেই সম্ভব হত না। আমরা দল হিসেবে কতটা দুর্দান্ত ছিলাম তা বলে দিচ্ছে আমার এই পুরস্কার জয়টা। আমাদের প্রত্যেকটা খেলোয়াড় দুর্দান্ত খেলেছে এবং এ কারণেই আমরা শিরোপা জিততে পেরেছি।’

বিজ্ঞাপন

ডিয়াজ আরও বলেন, ‘আমরা মাত্রই শুরু করেছি, এখনই থামার জন্য নয়। আমাদের এখনই উদযাপন করার সময় আসেনি। আমাদের সামনে ফাইনাল রয়েছে এবং পরের মৌসুমের জন্যও আমাদের প্রস্তুত থাকতে হবে।’

সারাবাংলা/এসএস

২০২০/২১ মৌসুম ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ পর্তুগিজ ডিফেন্ডার প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় ম্যানচেস্টার সিটি ম্যানসিটি রুবেন ডিয়াজ সেরা খেলোয়াড়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর