Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিম-মুশির দুর্দান্ত ব্যাটিংয়ে প্রস্তুতি ম্যাচ জিতল লাল দল

স্পোর্টস ডেস্ক
২০ মে ২০২১ ১৭:৪৮

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচে মাঠে নাম টাইগার ক্রিকেটাররা। বৃহস্পতিবার (২০ মে) বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান-বিকেএসপি’তে লাল দল ও সবুজ দলে ভাগাভাগি হয়ে নিজেদের ঝালাই করে নিয়েছেন সাকিব আল হাসান-তামিম ইকবালরা। প্রস্তুতি ম্যাচে বিসিবি লাল দলের অধিনায়কত্ব করেন তামিম ইকবাল আর সবুজ দলের দলনেতা ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথমে ব্যাট করে লাল দলের সামনে ২৮৫ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দেয় মাহমুদউল্লাহ রিয়াদের সবুজ দল। জবাবে তামিম ইকবালের ঝড়ো ৮০ আর মুশফিকুর রহিমের অর্ধশতকে ভর করে ৫ উইকেটের জয় তুলে নেয় বিসিবি লাল দল।

বিজ্ঞাপন

২৮৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন বিসিবি লাল দলের দুই ওপেনার তামিম ও লিটন দাস। তবে তামিম ইকবাল ঝড়ো গতিতে রান তুলতে থাকলেও অপরপ্রান্তে লিটন দাস ব্যক্তিগত ১৬ বলে ১৫ রান করে ফিরলে ভাঙে ৬২ রানের উদ্বোধনী জুটি। লিটনকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন সাকিব আল হাসান।

এরপর ইমরুল কায়সের সঙ্গে ৬১ রানের জুটি গড়েন তামিম। ৩২ বলে ৩৩ রানে মাহমুদউল্লাহ রিয়াদের শিকার হয়ে ফেরেন ইমরুল। শুরু থেকে দুর্দান্ত ব্যাট করতে থাকা তামিম শতক থেকে মাত্র ২০ রান দূরে থাকতে রিয়াদের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন প্যাভিলিয়নে। মাহমুদউল্লাহর বলে তুলে মারতে গিয়ে শহিদুল ইসলামের হাতে ক্যাচ আউট হন টাইগার দলপতি। আউট হওয়ার আগে মাত্র ৫৮ বলে ৪টি ছয় আর ৭টি চারে ৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে জয়ের পথে রাখেন তামিম।

শেষ পর্যন্ত মুশফিকুর রহিমের ৫৫ বলে অপরাজিত ৬৪ রানে ভর করে পাঁচ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় তামিম ইকবালের বিসিবি লাল দল। তামিম, মুশি ছাড়াও নাজমুল হোসেন শান্ত ৯, মোসাদ্দেক হোসেন সৈকত ২৮, শেখ মেহেদী হাসান ২৪ ও মোহাম্মদ সাইফউদ্দিন করেন ২৬ রান।

বিজ্ঞাপন

বিসিবি সবুজ দলের হয়ে দুটি উইকেট নিয়েছেন মাহমুদউল্লাহ আর একটি করে উইকেট নিয়েছেন সাকিব, আমিনুল ইসলাম বিপ্লব এবং তাইজুল।

দিনের শুরুতে টস জিতে বিসিবি সবুজ দলকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বিসিবি লাল দলের অধিনায়ক তামিম। ব্যাট করতে নেমে ৪৫ ওভারের ম্যাচে তিন ব্যাটারের অর্ধশতকে ২৮৪ রানের পুঁজি পায় বিসিবি সবুজ দল।

সবুজ দলের দুই ওপেনার নাঈম শেখ ও সৌম্য সরকার দলকে ভালো সূচনা এনে দেন। তবে বাকিদের সুযোগ দিতে স্বেচ্ছায় অবসরে যান এই দুই ব্যাটার। এরপর উইকেটে আসা সাকিব আল হাসান শুরুটা ভালো করলেও ইনিংস বড় করতে পারেননি। আইপিএল থেকে ফিরে কোয়ারেনটাইন শেষে মাঠে ফিরে বাঁ-হাতি এই ব্যাটার ২০ বলে ২৮ রান করে আউট হন। এরপর মোহাম্মদ মিঠুন প্যাভিলিয়নে ফিরেছেন মাত্র ৩ রানে।

এরপর সৌম্য সরকার দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে ৭০ বলে ৬০ রান করেন। এছাড়াও অর্ধশতক তুলে নেন পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসেন। ৫৪ বলে ৩টি ছয় ও ৭টি চারে ৬৪ রান করে অবসরে যান আফিস। আর মাহমুদউল্লাহ রিয়াদ মাঠ ছাড়েন ৬২ রান করে। মেহেদি মিরাজ অপরাজিত ছিলেন ১৭ রানে। লাল দলের হয়ে শরিফুল একটি এবং মেহেদি নেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

বিসিবি সবুজ দল: ২৮৪/৩; ৪৫ ওভার;  (আফিফ ৬৪, মাহমুদউল্লাহ ৬২, সৌম্য ৬০, নাঈম ৩৮, সাকিব ২৮); (শেখ মেহেদী ২/৪০)।

বিসিবি লাল দল: ২৮৮/৫; ৪১ ওভার; (তামিম ৮০, মুশফিক ৬৪*, মোসাদ্দেক ২৮, সাইফউদ্দিন ২৬*, শেখ মেহেদী ২৪); (মাহমুদউল্লাহ ২/২৯)।

ফলাফল: বিসিবি লাল দল ৫ উইকেটে জয়ী।

সারাবাংলা/এসএস

ওয়ানডে সিরিজ তামিম ইকবাল প্রস্তুতি ম্যাচ বাংলাদেশ বনাম শ্রীলংকা লাল দল বনাম সবুজ দল লাল দলের জয় সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর