Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাটিংয়ের ধরন প্রশ্নে তামিমের অসন্তুষ্টি


২১ মে ২০২১ ১৬:০২

রঙিন পোশাকের ক্রিকেটে তামিম ইকবালের ব্যাটিংয়ের ধরন নিয়ে প্রশ্ন অনেক দিনের। তবে তামিম সাফ জানিয়ে দিলেন, ধরন পাল্টানোর কোনো ইচ্ছা তার নেই।

ক্যারিয়ারের শুরুর সেই মারকাটারি তামিম গত কয়েক বছরে বদলে গেছেন অনেকটা। মাশরাফি বিন মুর্তজা পূনরায় নেতৃত্বে আসার পর থেকে তামিমের বদলে যাওয়া ভালোভাবে লক্ষ্য করা গেছে। শুরুতে দ্রুত রান তোলার দিকে মনোযোগ না দিয়ে তামিমের ওপর দায়িত্ব বর্তায় শুরুর ধস ঠেকানো। শুরুতেই কয়েকটা উইকেট হারিয়ে দল যাতে বিপদে না পড়ে সেই কারণে একপ্রান্ত ধরে রাখার দায়িত্ব পড়ে তামিমের ওপর। উইকেট হাতে রেখে মাঝের এবং শেষের ওভারগুলোতে রান বাড়িয়ে নেওয়ার পরিকল্পনায় এগিয়েছে দল।

আর এই দায়িত্ব পালন করতে গিয়ে শুরুর দিকে তামিমের স্ট্রাইকরেট ভালো হয় না। বেশিরভাগ সময়েই শুরুর দিকে বলের তুলনায় তার রান থাকে কম। কিন্তু আধুনিক ক্রিকেটে বেশিরভাগ সময়ে দলগুলোকে পাওয়ার প্লের সুযোগ কাজে লাগিয়ে শুরুতে দ্রুত রান তোলার চেষ্টা করতে দেখা যায়। এভাবে শুরুটা দারুণ হলে পরবর্তীতে বড় স্কোরের ভালো সম্ভবনা তৈরি হয়। তামিম ইকবালের ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে প্রশ্ন সেই কারণেই।

একদিন পর থেকে শ্রীলংকা বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। তার আগে শুক্রবার (২১ মে) সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তামিম। নিজের ব্যাটিং ধরন নিয়ে প্রশ্ন উঠলে কিছুটা অসন্তুষ্টিই দেখালেন ওয়ানডে অধিনায়ক।

বলেছেন, ‘অ্যাপ্রোচ নিয়ে আসলে আমি অনেক কথা বলেছি। এটা থামে না, প্রশ্ন আসছে। আমি গত ৪-৫ বছরে যে অ্যাপ্রোচে খেলছি সামনেও সেভাবেই খেলতে থাকব। আর এটা নিয়ে ভবিষ্যতেও আমার কিছু বলার নেই। আমি সবাইকে অনুরোধ করবো এ বিষয়টা নিয়ে আর প্রশ্ন না করার।’

তামিম ইকবাল বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর