Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাটকীয় ম্যাচ জিতেও লিগ হারাল রিয়াল

স্পোর্টস ডেস্ক
২৩ মে ২০২১ ০০:০৭

২০২০/২১ মৌসুমের লা লিগা শিরোপা নিষ্পত্তি হয়েছে শেষ রাউন্ডে এসে। শেষ রাউন্ডে এসে সুযোগ ছিল রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ দুই দলেরই শিরোপা জয়ের। তবে লিগে দুই নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের তাকিয়ে থাকতে হয়েছে অ্যাটলেটিকোর ড্র কিংবা হারের দিকে। কিন্তু শেষ পর্যন্ত নিজেরা ভিয়ারিয়ালকে ২-১ গোলের ব্যবধানে জয় নিশ্চিত করলেও নিজেদের ম্যাচে অ্যাটলেটিকো জয় ছিনিয়ে নিয়ে শিরোপা নিশ্চিত করে।

আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে শনিবার লা লিগার শেষ রাউন্ডে পিছিয়ে পড়েও ২-১ গোলে জয় পেয়েছে রিয়াল। একই সময়ে গড়ানো আরেক ম্যাচে রিয়াল ভাইয়াদলিদকে একই ব্যবধানে হারিয়ে শিরোপা উৎসবে মেতেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচের ৮৬ মিনিট পর্যন্ত ১-০ গোলের ব্যবধানে পিছিয়ে থেকেও শেষ সময়ের দুই গোল করে ২-১ ব্যবধানে জয় দিয়েই মৌসুম শেষ করে জিনেদিন জিদানের দল। করিম বেনজেমা ম্যাচের ৮৭তম মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান আর যোগ করা অতিরিক্ত সময়ে লুকা মদ্রিচের গোলে জয় পায় রিয়াল। তবে শেষ পর্যন্ত শিরোপা ধরে রাখতে পারেনি লস ব্ল্যাঙ্কোসরা।

ঘরের মাঠে ম্যাচের ২০তম মিনিটে পর নিজেদের মাঠে গোল হজম করে রিয়াল। জেরাড মোরেনা ডি বক্সের ভেতর উঁচু করে বাড়ান আর সেই বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে ইয়েরিমো পিনো দুর্দান্ত এক গোলে লিড নেয় ভিয়ারিয়াল। কিছুক্ষণ পর ভিয়ারিয়ালের ডি বক্সে মিডফিল্ডার দানিয়েল পারেহোর হাতে বল লাগলে পেনাল্টির আবেদন করে রিয়াল। শরীর থেকে হাত ছিল দূরে তাই তাতে সাড়া দেননি রেফারির।

ম্যাচের ৩৪তম মিনিটে দারুণ সুযোগ পান লুকা মদ্রিচ। কিন্তু ডি বক্সে একজনকে কাটানোর পর লক্ষ্যভ্রষ্ট শট নেন তিনি। বিরতির আগে গোলরক্ষক বরাবর হেড করে হতাশা বাড়ান ক্যাসেমিরো।

দ্বিতীয়ার্ধে বেশ গোছালো আক্রমণ করতে থাকে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৫৫তম মিনিটে হেডে জালে বল পাঠিয়ে দলকে সমতায় ফেরান বেনজেমা। কিন্তু বেশ খানিকটা সময় নিয়ে ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি। এতে রিয়ালের হতাশা বাড়লেও প্রায় একই সময়ে সমতার স্বস্তি ফেরে অ্যাটলেটিকো ডাগআউটে।

খেলার সময় এক ঘণ্টা পেরুতেই আক্রমণের ধার আরও বাড়ে রিয়ালের। এর মধ্যেই ৬৬তম মিনিটে সমতা টানার দারুণ এক সুযোগ নষ্ট করেন বেনজেমা। চাপের মুখে প্রতিপক্ষ গোলরক্ষকের ভুল পাস ডি বক্সে ফাঁকায় পান তিনি। সঙ্গে সঙ্গে ফাঁকা জালে শট না নিয়ে সময় নষ্ট করেন তিনি, পরে নেন লক্ষ্যভ্রষ্ট শট।

ম্যাচের ৮৬তম মিনিট পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে থাকে রিয়াল। তবে তখনও ম্যাচের হাল ছাড়েনি জিনেদিন জিদানের দল। শেষ পাঁচ মিনিটে দুই গোল করে জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। ৮৭তম মিনিটে রদ্রিগোর পাস থেকে ডি বক্সের ভেতর থেকে দলকে সমতা টানেন বেনজেমা। আর যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে বাঁ দিক থেকে বেনজেমার ক্রস বুক দিয়ে নামিয়ে বাঁ পায়ের জোরালো শটে জয়সূচক গোলটি করেন মদ্রিচ। আর তাতেই ২-১ গোলের জয় নিশ্চিত হয় রিয়ালের।

তবে রিয়াল মাদ্রিদ জয় পেলেও শিরোপা ধরে রাখতে পারেনি। নিজেদের ম্যাচে রিয়াল ভায়োদোলিদকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে সাত বছর পর শিরোপা ঘরে তুলেছে অ্যাটলেটিকো।

রিয়াল মাদ্রিদ এই জয়ে লিগে টানা ১৮ ম্যাচ অপরাজিত থেকে মৌসুমের ইতি টানল। ৩৮ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে থেকে শেষ করল রিয়াল মাদ্রিদ। দুই পয়েন্ট নিয়ে ৭ বছর পর শিরোপা জিতেছে অ্যাটলেটিকো। আর এইবারকে কোনোমতে ১-০ গোলে হারিয়ে ৭৭ পয়েন্ট নিয়ে তিনে থেকে লিগ শেষ করেছে তারা।

সারাবাংলা/এসএস

২০২০/২১ মৌসুম রিয়াল মাদ্রিদ বনাম ভিয়ারিয়াল লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর