Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ ম্যাচ হেরে চারে মৌসুম শেষ করল চেলসি

স্পোর্টস ডেস্ক
২৩ মে ২০২১ ২৩:১৬

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদকে হারিয়ে। এরপর ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে হারিয়ে প্রিমিয়ার লিগে দুর্দান্ত ফর্মের জানান দিয়েছিল চেলসি। সম্ভবনা ছিল পয়েন্ট টেবিলে তিন নম্বরে থেকে শেষ টানারও। তবে মৌসুমের শেষ ম্যাচে অ্যাস্টন ভিলার কাছে ২-১ গোলের ব্যবধানে হেরে চার নম্বরে থেকেই সন্তুষ্ট থাকতে হয়েছে অল ব্লুজদের।

পরিসংখ্যান বলছিল নিজেদের ম্যাচে জিতলেই লিগে তিন নম্বরে থেকে শেষ করবে চেলসি। তবে শেষ পর্যন্ত নিজেদের ম্যাচেই জিততে পারেনি চেলসি। আর সেই সুযোগ নিয়েই ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে চেলসিকে টপকে লিগে তিন নম্বরে থেকে মৌসুমের শেষ করেছে লিভারপুল। আর চেলসিকে থামতে হলো চার নম্বরে থেকে।

শেষ ম্যাচে হোঁচট খেয়ে প্রিমিয়ার লিগের সেরা তিনে থাকা হলো না চেলসির। অ্যাস্টন ভিলার কাছে ২-১ গোলের ব্যবধানে হেরেছে থমাস তুখেলের দল। ম্যাচের ৪৩তম মিনিটে বার্টনার্ড ট্রাওরের গোলে লিড নেয় ভিলা। এরপর বিরতি থেকে ফিরে ম্যাচের ৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আনওয়ার এল ঘাজি। খেলার ৭০তম মিনিটে বেন চিলওয়েলের গোলে ব্যবধান কমায় চেলসি।

এরপর বেশকিছু আক্রমণ করলেও আর ম্যাচে সমতায় ফেরা হয়নি অল ব্লুজদের। উল্টো ম্যাচের ৮৯তম মিনিটে চেজার আজপিলিকুয়েটা লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। আর চেলসি ২-১ গোলের ব্যবধানে হেরে হাতছাড়া করে প্রিমিয়ার লিগের সেরা তিনে থাকার সুযোগ।

এই জয়ে লিগের ৩৮ ম্যাচ শেষে ১৯ জয়, ১০ ড্র আর ৯ হারে ৬৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে থেকে মৌসুমের ইতি টানল চেলসি। ৮৬ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন সিটি। ৬৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে লিভারপুল। ৭৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে থেকে শেষ করল ম্যানচেস্টার ইউনাইটেড। আর টটেনহাম হটস্পার্সের কাছে নাটকীয় হারে ৬৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে থেকে মৌসুম শেষ করল লেস্টার সিটি।

এছাড়াও শেফিল্ড ইউনাইটেড, ওয়েস্ট ব্রুম এবং ফুলহামের অবনমন নিশ্চিত হয়েছে।

সারাবাংলা/এসএস

২০২০/২১ মৌসুম অ্যাস্টন ভিলা বনাম চেলসি ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ চেলসির হার পয়েন্ট টেবিলে চার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর