Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষটা জয়ে রাঙাল ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক
২৩ মে ২০২১ ২৩:৩৬

২০২০/২১ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয় করা না হলেও শেষটা স্বস্তিতেই কাটল ম্যানচেস্টার ইউনাইটেডের। নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি তিন ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করে এবারের মৌসুমের। তাই তো বাকিদের লড়াইটা ছিল কেবল চ্যাম্পিয়নস লিগে নিজেদের স্থান নিশ্চিত করার। এর ভেতর ম্যানচেস্টার ইউনাইটেড বেশ এগিয়েই ছিল অন্যদের তুলনায়। শেষ ম্যাচে মাঠে নামার আগেই নিশ্চিত ছিল পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানটি। তাই তো ম্যাচটা কেবল জয় দিয়েই রাঙাতে চেয়েছিলেন ওলে গানার সোলশায়ার।

বিজ্ঞাপন

উলভারহ্যাম্পটন ওয়ান্ডার্সকে মৌসুমের শেষ ম্যাচে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে শেষটা রাঙিয়ে রাখল রেড ডেভিলসরা। এদিন নিয়মিত একাদশের অধিকাংশ খেলোয়াড়কে বাইরে রেখেই একাদশ সাজিয়েছিলেন ইউনাইটেডের নরওয়েজিয়ান কোচ সোলশায়ার। তবুও রেড ডেভিলসদের জয় রুখে পারেনি উলভস।

ব্রুনো ফার্নান্দেজ, পল পগবা, ডেভিড ডি হেয়া, মার্কাস রাশফোর্ড এবং এডিনসন কাভানিকে ছাড়া একাদশ সাজান ওলে। এতেও জয় হাতছাড়া হয়নি রেড ডেভিলসদের।

ম্যাচের ১৩তম মিনিটে ড্যানিয়েল জেমসের অ্যাসিস্ট থেকে গোল করে ইউনাইটেডকে লিড এনে দেন অ্যান্থনি এলাঙ্গা। তবে ম্যাচের ৩৯তম মিনিটে নেলসন সেমেদো গোল করে উলভসকে সমতায় ফেরান। কিন্তু খুব বেশি সময় সমতায় থাকেনি ম্যাচ। প্রথমার্ধ শেষে যোগ করা অতিরিক্ত সময়ের চার মিনিটের মাথায় পেনাল্টি স্পট থেকে গোল করে ইউনাইটেডকে আবারও লিড এনে দেন হুয়ান মাতা।

শেষ পর্যন্ত ওই ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

এই জয়ে লিগের ৩৮ ম্যাচ শেষে ২১ জয়, ১১ ড্র আর ৬ হারে ৭৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে থেকে মৌসুমের ইতি টানল ম্যানচেস্টার ইউনাইটেড। ৮৬ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন সিটি। ৬৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে লিভারপুল। শেষ ম্যাচ হেরে চার নম্বরে থেকে মৌসুমের ইতি চেলসির। আর টটেনহাম হটস্পার্সের কাছে নাটকীয় হারে ৬৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে থেকে মৌসুম শেষ করল লেস্টার সিটি।

এছাড়াও শেফিল্ড ইউনাইটেড, ওয়েস্ট ব্রুম এবং ফুলহামের অবনমন নিশ্চিত হয়েছে।

সারাবাংলা/এসএস

২০২০/২১ মৌসুম ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ উলভস বনাম ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানচেস্টার ইউনাইটেড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর