Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০ বছর পর ফ্রেঞ্চ লিগ চ্যাম্পিয়ন লিলে

স্পোর্টস ডেস্ক
২৪ মে ২০২১ ০৩:০৫

টানা তিনবার ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা ঘরে তুলে লিগটা অনেকটা একমুখী করে ফেলেছিল পিএসজি। এবার তাদের তিন মৌসুমের রাজত্বে হানা দিল লিলে। ১০ বছর পর লিগ ওয়ানের শিরোপা ঘরে তুলল লিলে। এই নিয়ে চতুর্থ বারের মতো লিগ ওয়ানের শিরোপা ঘরে তুলল লিলে। শেষবার ২০১০/১১ মৌসুমে ঘরোয়া লিগের শিরোপা জিতেছিল লিলে।

ফ্রেঞ্চ লিগের শিরোপা নির্ধারণ হয় মৌসুমের শেষ ম্যাচে এসে। গাণিতিক হিসেবে ছিল নিজেদের ম্যাচে লিলে জিতলেই নিশ্চিত শিরোপা। অন্যদিকে পিএসজি’র আশা ছিল লিলের পয়েন্ট খোয়ানো। তবে শেষ পর্যন্ত নিজেদের ম্যাচে পিএসজি জিতেছে আবার লিলেও জয় পেয়েছে নিজেদের ম্যাচে। তাই তো শেষ পর্যন্ত শিরোপা উঠেছে লিলের হাতেই। এর আগে ১৯৪৫-৪৬, ১৯৫৩-৫৪ ও ২০১০-১১ মৌসুমে লিগ ওয়ানের শিরোপা ঘরে তুলেছিল লিলে।

বিজ্ঞাপন

২০২০/২১ মৌসুমে ৮৩ পয়েন্ট নিয়ে শিরোপা জয় করল লিলে। আর ৮২ পয়েন্ট নিয়ে রানার্স আপ হয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে পিএসজিকে।

প্রতিপক্ষের মাঠে রোববার রাতে ম্যাচটি ২-১ গোলে জিতেছে ক্রিস্তোফ গালতিয়ের দল। ফ্রান্সের শীর্ষ লিগে চতুর্থ শিরোপা জিতল ক্লাবটি।

ম্যাচের ১০ মিনিটের মাথায় কানাডার ফরোয়ার্ড জোনাথন ডেভিডের গোলে এগিয়ে যায় লিলে। আর বিরতির ঠিক আগে ব্যবধান দ্বিগুণ করেন তুর্কি ফরোয়ার্ড বুরাক ইলমাজ।

দ্বিতীয়ার্ধে গোলের আরও বেশকিছু সুযোগ তৈরি করলেও আর গোলের দেখা পায়নি লিলে। শেষ পর্যন্ত ওই ২-০ গোলের ব্যবধানের জয়ে শিরোপা উল্লাসে ভাসে তারা।

সারাবাংলা/এসএস

২০২০/২১ মৌসুম টপ নিউজ পিএসজি ফ্রেঞ্চ লিগ ওয়ান লিলে লিলে চ্যাম্পিয়ন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর