Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সান্তনার জয়টি চাইছে শ্রীলংকা


২৭ মে ২০২১ ১৭:৪৪

বাংলাদেশের কাছে টানা দুই হারে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ খুইয়েছে শ্রীলংকা। সন্দেহাতীতভাবেই তাতে ক্ষত-বিক্ষত অতিথি শিবির। সেই ক্ষতে প্রলেপ দিতে তৃতীয় ও শেষ ম্যাচে জয় চাইছেন দলের কোচ মিকি আর্থার। তাতে আর যাই হোক অন্তত সান্তনার জয় পাবেন তিনি ও তার শিষ্যরা।

কুশল পেরেরাদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে তামিম ইকবালরা জিতে নিয়েছে ৩৩ রানে। দ্বিতীয় ম্যাচে জয়ের ব্যবধান আরও বড়! বৃষ্টি আইনে ম্যাচটি তারা নিজেদের করে নিয়েছে ১০৩ রানের ব্যবধানে। ফলে এক ম্যাচ হাতে রেখেই প্রথমবারের মত লংকানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের গর্বিত গাঁথা রচনা করেছে লাল সবুজের দল। পক্ষান্তরে প্রতিপক্ষ শিবিরে হারের ক্ষত দগদগে। একটি জয় পারে সেই ক্ষতে প্রলেপ দিতে। শেষ ম্যাচে তাই সেদিকেই তাকিয়ে লংকান হেড কোচ মিকি আর্থার। এতে করে আর যাই ২০২৩ বিশ্বকাপের পথে ১০টি পয়েন্ট অন্তত যোগ হবে।

বৃহস্পতিবার (২৭ মে) হোম অব ক্রিকেটে জাতীয় ক্রিকেট একাডেমির মাঠে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

মিকি বলেন, ‘২০২৩ বিশ্বকাপের জন্য ওয়ানডে চ্যাম্পিয়নশিপ ও বিশ্বকাপ বাছাই কোন রাবারে মোরা নয়। একটি ওয়ানডে জিতলেই ১০ পয়েন্ট। আগামীকাল ভাল ও শৃঙ্খল ক্রিকেট খেলে আমরা সিরিজটি শেষ করতে চাচ্ছি। একটি জয় নিয়ে আমরা দেশে ফিরতে চাই।’

বাংলাদেশের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচেই স্বাগতিকদের ঘূর্ণি জাদুতে লণ্ডভণ্ড হয়েছে লংকান ব্যাটিং লাইন আপ। নতুন বলে মেহেদী হাসান মিরাজের স্পিনের সামনে থরহরিকম্প মনে হয়েছে কুসল পেরেরা, দানুশকা গুনাথিলাকা, পাথুন নিসানকাদের। মিডল অর্ডারে কুসল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভাদের অবস্থাও তথৈবচ দেখা গেছে। প্রথম ম্যাচে মিরাজ নিয়েছেন চার উইকেট, দ্বিতীয় ম্যাচে তিনটি। আর সাকিব আল হাসানের শিকার দুই ম্যাচে তিনটি। তাতে লংকান কোচের চোখ রীতিমত আকাশে। কেননা ম্যাচের আগে অর্থাৎ নেটে ও ম্যাচে দলের ব্যাটারদের ভিন্ন ভিন্ন ছবি তিনি কিছুতেই মেলাতে পারছেন না।

‘মূলত স্পিনারদের সামলাতে আমাদের লড়াই করতে হয়েছে, এটাই আমার জন্য বিস্ময়কর। নেটে আমি যে ব্যাটারদের দেখি, ম্যাচে গেলেই তাদের চেহারা ভিন্ন হয়ে যাচ্ছে। চাপের মধ্যে পারফরম্যান্সের ব্যাপার হোক বা ব্যর্থ হওয়ার ভয়, এই ধরনের ব্যাপারগুলি মাথা থেকেই সরিয়ে ফেলতে হবে।”

স্বাগতিকদের কাছে টানা দুই ম্যাচ হেরে ইতোমধ্যেই সিরিজ খুইয়েছে লংকানরা। হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে শুক্রবার শেষ ম্যাচে টিম শ্রীলংকা মাঠে নামবে বলে আশা করছেন আর্থার। একই সাথে তিনি এও আশা করছেন এই ম্যাচে স্বরুপে দেখা যাবে ব্যাটারদের।

‘ব্যাটিংই আমাদের হতাশ করেছে এই সফরে। নিজেদের সামর্থ্যে বিশ্বাস রেখে আরেকটু খোলা মনে খেলতে হবে আমাদের। ওরা সবাই দক্ষ ব্যাটার, বিশেষ করে স্পিনের বিপক্ষে। এখানে এখনও সেটির প্রমাণ দিতে পারেনি তবে আগামীকাল ভালো পারফরম্যান্স আশা করছি।’

মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টায়। সিরিজে ২-০ তে এগিয়ে বাংলাদেশ।

ওয়ানডে সিরিজ বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ মিকি আর্থার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর