Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিপিএলে ভালো শুরুর লক্ষ্য সাকিবের


২৯ মে ২০২১ ১৯:২৩

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শুরুর সময় ঘনিয়ে এসেছে। সবকিছু ঠিক থাকলে আগামী ৩১ মে নতুন আঙ্গিকে শুরু হবে ডিপিএল। টুর্নামেন্ট মাঠে গড়ানোর দুদিন আগে মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসান বললেন, শুরুটা ভালো করার লক্ষ্য তার দলের।

অনেকদিন ধরে মাঠের বাইরে কঠিন সময় কাটাচ্ছে দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান। মাঠেও তার প্রভাব পড়েছে। সব ধরনের প্রতিযোগিতাতেই মোহামেডানের আগের সেই তেজ এখন দূরের বাতিঘর। নতুন করে ঘুড়ে দাঁড়ানোর লক্ষ্যে কিছুদিন আগে নতুন কমিটি করেছে মোহামেডান। ডিপিএলেও বলার মতো একটা দল গড়েছে ক্লাবটি।

বিজ্ঞাপন

সাকিব আল হাসানের সঙ্গে তাসকিন আহমেদ, সামছুর রহমান শুভ, আবু হায়দার রনি, শুভাগত হোম চৌধুরীর মতো ক্রিকেটার আছেন মোহামেডানে। আজ শনিবার (২৯ মে) দলের জার্সি উন্মোচনে সাকিব জানালেন, তাদের লক্ষ্য তালিকার ওপরের দিকে থাকা।

সাকিব বলছিলেন, ‘লক্ষ্য তো অবশ্যই থাকবে যেন তালিকার ওপরে থাকতে পারি। কিন্তু লিগটা আসলে অনেক বড়। এখানে ম্যাচ বাই ম্যাচ যাওয়াটাই গুরুত্বপূর্ণ। আমাদের প্রথম লক্ষ্য প্রথম ম্যাচটা যেতা, যেহেতু একের পর এক খেলা এবং টি-টোয়েন্টিতে ধারাবাহিকতাটা ধরে রাখা খুব গুরুত্বপূর্ণ। অতএব আমরা যদি প্রথম ম্যাচেই ধারাবাহিকতাটা পেয়ে যাই এবং এটা ধরে রাখতে পারলে ভাল হয়। যেহেতু টি-টোয়েন্টি ক্রিকেট এখানে বড় দল ছোট দল খুব একটা পার্থক্য রাখে না, দিনে যে ভাল খেলবে সেই জিতবে। তো সেই জায়গা থেকে ধারাবাহিকতা পাওয়া খুব গুরুত্বপূণ। চেষ্টা থাকবে আমরা যেন প্রথম ম্যাচেই ধারাবাহিকতা পেয়ে যাই এবং সেটা ধরে রাখতে পারি।’

সদ্য সমাপ্ত বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ নিয়েও কথা হলো। বল হাতে মোটামুটি পারফরম্যান্স দেখাতে পারলেও সিরিজে ব্যাট হাতে পুরো ব্যর্থ সাকিব। তিন নম্বর পজিশনে ফিরে তিন ম্যাচে রান করতে পেরেছেন ১৫টি। এক মুশফিকুর রহিমকে বাদ দিলে দলের ব্যাটিং পারফরম্যান্সও প্রশ্নবিদ্ধ। সাকিব বললেন, শ্রীলংকা বাজে ক্রিকেট না খেললে সিরিজ জেতা নাও হতে পারত বাংলাদেশের।

বিজ্ঞাপন

বলছিলেন, ‘অবশ্যই আমি যেটা আশা করেছি তা হয়নি। কিন্তু এটা নিশ্চিত করতে হবে যেন পরবর্তীতে এমনটা আর না হয়, এটাই গুরুত্বপূর্ণ। আমার তো মনে হয় প্রথমবার আমরা শ্রীলঙ্কার সাথে সিরিজ জিতলাম। খুবই ভাল। অবশ্যই ৩-০ হলে ভাল হতো। কিন্তু শ্রীলঙ্কা যদি ভাল খেলতো তাহলে ফল অন্য রকমও হতে পারতো।’

ঢাকা প্রিমিয়ার লিগ মোহামেডান সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর