Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিম্বাবুয়ে সিরিজের আগেই স্পিন বোলিং কোচ

স্পেশাল করেসপন্ডেন্ট
৩১ মে ২০২১ ১৬:৪১

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের আকরাম খান জানিয়েছেন, জুলাইয়ে অনুষ্ঠেয় জিম্বাবুয়ে সিরিজের আগেই জাতীয় দলের ক্রিকেটারদের জন্য স্পিন বোলিং কোচ নিয়োগ দেওয়া হবে। যেহেতু এই সিরিজের পরেই ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো দলগুলো সিরিজ খেলতে বাংলাদেশ সফর করবে তাই কাল বিলম্বের পক্ষপাতি নয় টাইগার ক্রিকেট প্রশাসন।

আকরাম আরও জানালেন, টাইগার স্পিনারদের দায়িত্ব নিতে ইতোমধ্যেই এশিয়া থেকে তিন কোচ আগ্রহ প্রকাশ করেছেন। তবে নিয়োগ চূড়ান্ত করার আগে সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসবে বিসিবি। এবং নিয়োগ প্রক্রিয়ায় তাদের পরামর্শকেও গুরুত্ব দেওয়া হবে। এদিকে, স্থানীয় কোচ স্পিন সোহেল ইসলামের ব্যাপারে টাইগাররা বেশ ইতিবাচক বলেও জানালেন বিসিবি’র ক্রিaকেট পরিচালনা কমিটির প্রধান।

সোমবার (৩১ মে) হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিনি একথা জানান।

আকরাম বলেন, ‘আমাদের কাছে যেহেতু সময় আছে আমরা আগেও বলেছি যে এই কোভিডের সময় কোচ নেওয়াটা কঠিন। তারপরও আমরা জিম্বাবুয়ে যাওয়ার আগে নেওয়ার চেষ্টা করবো। যেহেতু জিম্বাবুয়ের পরপরই অস্ট্রেলিয়া আসবে, এরপর ইংল্যান্ড আসবে, নিউজিল্যান্ড আসবে তাই আমরা এখনই চেষ্টা করবো। আমরা দীর্ঘ মেয়াদে কোচ নেওয়ার চেষ্টা করবো। তার মধ্যে কিছু ব্যাপার আছে। তালিকায় কিছু কোচ আছে যাদের আমরা ২-৩ টা সিরিজের জন্য নিয়ে দেখবো। যদি ভালো করে তবে আমরা রেখে দিব।’

‘স্পিন কোচ এশিয়া থেকে আসবে তিন জন তার মধ্যে শ্রীলংকান একজন আরেক জন ভারতের আর একজন আছেন পাকিস্তানের। আমরা চেষ্টা করছি কথা বলতে এবং হয়তোবা কয়েকদিনে মধ্যে তারা পৌঁছাবে। সেক্ষেত্রে আমরা দুই তিন দিনের মধ্যে সিনিয়র ক্রিকেটারদের পরামর্শটা নিব, ওদের পরামর্শ, কোচিং স্টাফ আছে, হেড কোচ আছে তাদের সঙ্গে আলোচনা করব।’-যোগ করেন আকরাম।

স্পিন বোলিং কোচের পাশাপাশি ব্যাটিং কোচ নিয়োগের বিষয়টিও বিবেচনায় রেখেছে বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগ। কেননা বর্তমানে তামিম-মুশফিকদের দায়িত্বে থাকা জন লুইসকে সিরিজ বাই সিরিজের চুক্তিতে নিয়োগ দেওয়া হয়েছিল। কিন্তু তবুও তাকে নিয়ে অনেকেই আগ্রহ দেখাচ্ছেন আবার অনেকে দেখাচ্ছেন না। কাজেই তার বিকল্পও খুঁজতে হতে পারে বলে ইঙ্গিত দিলেন আকরাম।

‘আমাদের ব্যাটিং কোচ এখনও জন লুইস আছে ওর ব্যাপারে অনেকে আগ্রহ দেখাচ্ছে আবার অনেকে আগ্রহ দেখাচ্ছে না। প্রথমে ওর সিদ্ধান্তটা আমরা নেব ওকে আমরা রাখব কি রাখব না। যদি আমরা না রাখি আমাদের দুই তিন জন শর্ট লিস্টেড আছে। এরমধ্যে এক জন আছেন যিনি আগেও বাংলাদেশের সঙ্গে কাজ করেছেন। এটা মনে হয় আরও তিন চার দিন সময় লাগবে এর মধ্যেই আমরা ফাইনাল করে ফেলবো।’

সাবেক স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরির সঙ্গে বিসিবি’র চুক্তি ছিল ফেব্রুয়ারি-মার্চে অনুষ্ঠিত নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত। এরপর গেল এপ্রিলে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে তাইজুল-মিরাজদের দায়িত্বে ছিলেন স্থানীয় কোচ সোহেল ইসলাম। লংকানদের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজেও তিনিই টাইগারদের স্পিন কোচের দায়িত্বে ছিলেন। কিন্তু পারিবারিক কারণে দলের সঙ্গে থাকতে পারেননি।

সারাবাংলা/এমআরএফ/এসএস

আকরাম খান জিম্বাবুয়ে সিরিজ টপ নিউজ স্পিন বোলিং পরামর্শক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর