Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্বাসরুদ্ধকর জয়ে মৌসুম শুরু মোহামেডানের

স্পেশাল করেসপন্ডেন্ট
৩১ মে ২০২১ ১৮:২৩

পেন্ডুলামের কাটার মতোই দুলছিল ম্যাচের ভাগ্য। একবার মোহাডেনের দিকে তো আরেকবার শাইনপুকুরের দিকে হেলছে। জয়ের জন্য শেষ ওভারে মোহামেডানের প্রয়োজন ৬ রান। ব্যাটিংয়ে দুই টেল এন্ডার ইয়াসিন আরাফাত মিশু ও আবু হায়দার রনি। বোলিংয়ে শাইনপুকুরের ডেথ ওভার স্পেশালিস্ট মৃত্যুঞ্জয় চৌধুরী। শেষ ওভারে বোলিংয়ে এসে প্রথম চার বলে মৃত্যুঞ্জয় দিলেন মাত্র ৩ রান। সাদা কালো শিবিরে তখন শঙ্কার ঘন কাল মেঘ, হবে তো? অবশেষে সব শঙ্কা উড়ে গেল আবু হায়দারের ব্যাটে। ইয়াসিনের পঞ্চম বলটি উড়িয়ে ফেললেন সীমানার বাইরে। আর তাতেই শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হারের কফিনের শেষ পেরেকটি পোঁতা হয়ে গেল। ৩ উইকেটের জয়ে ঢাকা প্রিমিয়ার লিগের মৌসুম শুরু করল সাকিব আল হাসান অ্যান্ড কোং।

বিজ্ঞাপন

অথচ দলপতি সাকিব আল হাসানের অলরাউন্ডিং পারফরম্যান্সে ম্যাচটি অনায়াসেই নিজেদের করে নেয়ার কথা ছিল মোহামেডানের। ৪ ওভারে ২৯ রানের বিনিময়ে শাইনপুকুরের ২ উইকেট শিকারি সাকিব ব্যাটিংয়েও আলো ছড়ালেন। মোহামেডান তখন জয়ের সুবাস পেতে শুরু করেছে। কিন্তু আৎকাই পা হড়কালেন সাকিব। তানভীর ইসলামের বলে ক্যাচ তুলে দিলেন। ২২ বল খেলে নামের পাশে ২৯ রান যোগ করে ফিরে গেলেন সকিব।

তবে যেহেতু ইরফান শুক্কুর ও নাদিফ চৌধুরীর মতো ব্যাটাররা মজুত ছিলেন সেহেতু দুর্ভাবনার কারণ খুব একটা ভাবনা ছিল না। কিন্তু ব্যক্তিগত ১ রানেই ইরফানের ফেরা ও তার পরের বলেই নাদিফ চৌধুরীর (১৯) বিদায়ে বিপদে পড়ে মোহামেডান।

পরের অর্ডারে শুভাগত হোম এলেন ঠিকই কিন্তু বিপদ কাটল না। কেননা তিনিও ১ রানেই ইনিংসের সমাপ্তি টানলেন। ফলে ম্যাচ জয়ের দায়িত্ব পড়ল আবু হায়দার ও ইয়াসিন আরাফাত মিশুর কাঁধে। যা তারা ঠিকঠাক মতোই করতে পেরেছেন। আবু হায়দার ৪ বলে অপরাজিত থেকেছেন ৮ রানে। আর ইয়াসিন আরাফাত ৫ বলে ৩ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। তাতে ১৯.৫ ওভারেই ১২৬ রানের লক্ষ্য ছুঁয়েছে সাকিব আল হাসান ও তার দল। সেজন্য তারা উইকেট হারিয়েছে ৭টি।

ব্যাটিংয়ে মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস খেলেছেন পারভেজ হোসেন ইমন। ৩৩ বল খেলে তিনি এই সংগ্রহ পান। আর তৃতীয় সর্বোচ্চ ২৪ রান এসেছে শামসুর রহমান শুভ’র ব্যাট থেকে।

শাইনপুরের হয়ে সুমন খান ২টি, রবিউল ইসলাম, মোহর শেখ ও ইফতেখার সাজ্জাদ ১টি করে উইকেট নিয়েছেন।

এর আগে সোমবার (৩১ মে) বিকেএসপি’র চার নাম্বার মাঠে মোহামেডানের কাছে টস হেরে ব্যাটিংয়ে নামে শাইনপুকুর। তানজিদ হাসান তামিমের ৩০, রবিউল ইসলামের ২৫, সুমন খানের ২৩ ও মাহিদুল ইসলাম অঙ্কনের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের খরচায় স্কোর বোর্ডে তোলে ১২৫ রান।

বিজ্ঞাপন

মোহামেডানের হয়ে সাকিব আল হাসান, ইয়াসিন আরাফাত মিশু ২টি করে এবং আসিফ হাসান ও আবু জায়েদ রাহি ১টি করে উইকেট নিয়েছেন।

এদিকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে খেলাঘর সমাজ কল্যান সংঘকে ২২ রানে হারিয়ে মৌসুমের শুভ সূচনা করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

টস জিতে ব্যাটিংয়ে নেমে সৈকত আলী ও মোহাম্মদ আশরাফুলের ৩৮ এবং নুরুল হাসান সোহানের ২২ রানে ভর করে নির্ধারতি ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৬৬ রান সংগ্রহ করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

খেলা ঘরের হয়ে খালেদ আহমেদ ২টি, রিশাদ হোসেন ও মাসুম খান নিয়েছেন ১ টি করে উইকেট।

জবাবে জয়ের জন্য ১৬৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৮ উইকেটে ১৪৪ রান সংগ্রহে সমর্থ হয় খেলা ঘর। দলের হয়ে ইমতিয়াজ হোসেন ২৬, মাসুম খান ২২, সালমান হোসেন ২১, ফরহাদ হোসেন ২০ ও সাদিকুর রহমান ১৭ রান করেছেন।

শেখ জামালের হয়ে ইলিয়াস সানি ৩টি, সালাহউদ্দিন শাকিল, আব্দুল হালিম ২টি করে ও মোহাম্মদ এনামুল নিয়েছেন ১টি উইকেট।

সারাবাংলা/এমআরএফ/এসএস

টপ নিউজ ডিপিএল ঢাকা প্রিমিয়ার লিগ মোহামেডান সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর