Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংল্যান্ড-ইতালির ইউরো দলে বড় চমক নেই


২ জুন ২০২১ ১৯:০০

আসন্ন ইউরো চ্যাম্পিয়নশিপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে ইংল্যান্ড ও ইতালি। সাবেক বিশ্বচ্যাম্পিয়ন দুই দলে বড় কোন চমক নেই।

ইউরোর জন্য অভিজ্ঞদের ওপরই ভরসা করেছেন ইতালির কোচ রবের্তো মানচিনি। দলে একমাত্র নতুন মুখ জিয়াকোমো রাম্পাদিরো। তবে ইতালিয়ান সিরি ‘আ’তে এবারের মৌসুমে সাসসুয়েলোর হয়ে ২৭ ম্যাচে ৬ গোল করা ফরোয়াডকে সেরা একাদশে জায়গা পেতে লড়াই করতে হবে।

সবকিছু ঠিক থাকলে আগামী ১২ জুন মাঠে গড়াবে এবারের ইউরো। উদ্বোধনী ম্যাচটিই খেলতে নামবে ইতালি, প্রতিপক্ষ তুরস্ক। গ্রুপ ‘এ’তে পড়েছে ইতালি। যেখানে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের বাকি দুই প্রতিপক্ষ সুইজারলান্ড ও ওয়েলস।

ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ডকে নেওয়া নিয়ে শঙ্কা ছিল ইংল্যান্ড দলে। শেষ পর্যন্ত লিভারপুল ডিফেন্ডারকে নিয়েই দল ঘোষণা করেছেন ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট। চোট থেকে সেড়ে না উঠলেও ম্যানচেস্টার ইউনাইটেডের অধিনায়ক হ্যারি ম্যাগুয়েরকে দলে রেখেছেন ইংলিশ কোচ। টুর্নামেন্ট শুরুর আগেই ম্যাগুয়ের সেড়ে উঠবেন প্রত্যাশা কোচের।

ইংল্যান্ডের প্রথম ম্যাচ ১৩ জুন, প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। ‘ডি’ গ্রুপে ইংলিশদের বাকি দুই প্রতিপক্ষ স্কটল্যান্ড ও চেক রিপাবলিক।

ইতালি স্কোয়াড:

গোলরক্ষক: জিয়ানলুইজি ডোনারুমা, আলেক্স মেরেত ও সালভাতোরে সিরিগুভ।

ডিফেন্ডার: ফ্রান্সোসকো আচেরবি, আলসান্দ্রো বাস্তোনি, লিওনার্দো বনুচ্চি, জর্জো কিয়েলিনি, জিওভান্নি ডি লারেঞ্জা, এমারসন পালমিয়েরি, আলসান্দ্রো ফে্লারেঞিজ, লিওনার্দো স্পিনাজ্জেলা ও রায়ালের তোলোই।

মিডফিল্ডার: নিকোলো বারেল্লা, ব্রায়ান ক্রিস্তান্তে, জর্জিনহো, ম্যুানুয়েল লোকোতেল্লি, লরেঞ্জা পেল্লেগ্রিনি, স্তেফানো সেন্সি ও মার্কো ভেরাত্তি।

বিজ্ঞাপন

ফরোয়ার্ড: আন্দ্রেয়া বেলোত্তি, ডমেনিকো বেরার্দি, ফেদেরিকো বার্নাদেস্কি, ফেদেরিকো কিয়েসা, চিরে ইস্মোবিলে, লরেঞ্জা ইনসিনিয়ে ও জিয়াকোমো রাম্পাদিরো।

ইংল্যান্ড স্কোয়াড:

গোলরক্ষক: ডিন হেন্ডারসন, স্ল্যাম জনস্টোন ও জর্ডান পিকফোর্ড।

ডিফেন্ডার: ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড, বেন চিলওয়েল, কনর কডি, রিস জেমস, হ্যারি ম্যাগুয়ের, টাইরন মিংস, লুক শ, জন স্টোনস, কিয়েরান ট্রিপিয়ের ও কাইল ওয়াকার।

মিডফিল্ডার: জুড বেলিংহাম, জর্ডান হেন্ডারসন, ম্যাসন মাউন্ট, কেলভিন ফিলিপস, ডেকলান রাইস।

ফরোয়ার্ড: ডমিনিক কালভার্ট-লুইন, ফিল ফোডেন, জ্যাক গ্রিলিশ, হ্যারি কেইন, মার্কাস রাশফোর্ড, বুকায়ো সাকা, জেডন সানচো ও রাহিম স্টার্লিং।

ইউরো চ্যাম্পিয়নশিপ ইতালি ফুটবল ইংল্যান্ড ফুটবল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর