Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যাংকিংয়ে মাহমুদউল্লাহ, মোসাদ্দেক, তাসকিনের উন্নতি


২ জুন ২০২১ ১৯:৩৯

শ্রীলংকা সিরিজের শেষটা ভালো হয়নি বাংলাদেশের। লংকানদের হোয়াইটওয়াশ করার স্বপ্নটা পূর্ন হয়নি শেষ ওয়ানডেতে হেরে। তবে হেরে যাওয়া ম্যাচে দারুণ খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও তাসকিন আহমেদ।র‌্যাংকিংয়ে তার পুরস্কার পেলেন তিনজন।

বুধবার (২ জুন) ওয়ানডে র‌্যাংকিং হালনাগাদ করেছে আইসিসি। তাতে উন্নতি হয়েছে মাহমুদউল্লাহ, মোসাদ্দেক ও তাসকিনের।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ম্যাচটিতে প্রথমে ব্যাটিং করে ৬ উইকেটে ২৮৬ রান তুলেছিল শ্রীলংকা। বাংলাদেশের পক্ষে বোলিংয়ে ৪৬ রানে ৪ উইকেট নেন তাসকিন আহমেদ। তাতে বোলিং র‌্যাংকিংয়ে ১২ ধাপ উন্নতি হয়েছে ডানহাতি পেসারের। বর্তমানে তাসকিন আছেন বোলিং র‌্যাংকিংয়ের ৮৮ নম্বরে।

শ্রীলংকার ২৮৬ রানের জবাব দিতে নেমে ১৮৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। এতে হাফ সেঞ্চুরি করেন মাহমুদউল্লাহ রিয়াদ ও তরুণ মোসাদ্দেক হোসেন। মাহমুদউল্লাহ ছয়ে ব্যাট করতে নেমে ৬৩ বলে করেন ৫৩ রান। যাতে ব্যাটিং র‌্যাংকিংয়ে দুই ধাপ উন্নতি হয়েছে অভিজ্ঞ অলরাউন্ডারের। ৩৮ থেকে উঠে এসেছেন ৩৬ নম্বরে।

পাঁচ নম্বরে নেমে ৭২ বলে ৫১ রান করেন মোসাদ্দেক। যাতে ১২ ধাপ উন্নতি হয়ে তরুণ অলরাউন্ডার উঠে এসেছেন ১১৩ নম্বরে।

ওই ম্যাচে দারুণ পারফর্ম করা শ্রীলংকার অধিনায়ক কুশল পেরেরা ও দুশমন্ত চামিরারও উন্নতি হয়েছে। দারুণ এক সেঞ্চুরি করা পেরেরা ১৩ ধাপ এগিয়ে উঠে এসেছেন ব্যাটিং র‌্যাংকিংয়ের ৪২ নম্বরে। ১৬ রানে পাঁচ উইকেট নেওয়া চামিরা ২৭ ধাপ এগিয়ে উঠে এসেছেন বোলিং র‌্যাংকিংয়ের ৩৩ নম্বরে।

আইসিসি র‍্যাংকিং তাসকিন আহমেদ মাহমুদউল্লাহ রিয়াদ মোসাদ্দেক হোসেন সৈকত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর