Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আলাউদ্দিন বাবুর হ্যাটট্রিকে ব্রাদার্সের দারুণ জয়

স্পোর্টস ডেস্ক
৩ জুন ২০২১ ১৩:২৩

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে ১০ম ম্যাচে এসেই হ্যাটিট্রিকের দেখা মিলল। লেজেন্ডস অব রুপগঞ্জ এবং ব্রাদার্স ইউনিয়নের মধ্যকার ম্যাচে হ্যাটট্রিকের সঙ্গে ক্যারিয়ার সেরা বোলিং করেন ব্রাদার্সের আলাউদ্দিন বাবু।  তাঁর দুর্দান্ত বোলিংয়ে রুপগঞ্জকে ১১১ রানেই আটকে দেয় ব্রাদার্স। জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক মিজানুর রহমানের অনবদ্য ৭৪ রানের সুবাদে ৮ উইকেটের জয় পেয়েছে ব্রাদার্স।

মিরপুর শের-ই-বাংলায় রুপগঞ্জনের ব্যাটিং ইনিংসের ১৮তম ওভারের ৫ম এবং ৬ষ্ঠ বলে যথাক্রমে সোহাগ গাজী (২) এবং মুক্তা আলীকে (৬) আউট করেন আলাউদ্দিন বাবু। এরপর ২০তম ওভারের প্রথম বলে নাবিল সামাদকে (০) তুলে নিয়ে পূর্ণ করেন হ্যাটট্রিক। শেষ পর্যন্ত ক্যারিয়ার সেরা বোলিং করেন আলাউদ্দিন বাবু। নিজের ৩.১ ওভারে ২১ রান দিয়ে নেন ৪টি উইকেট।

এটি টি-টোয়েন্টিতে বাংলাদেশের ষষ্ঠ হ্যাটট্রিক। তবে বাংলাদেশের ষষ্ঠ হ্যাটিট্রিক হলেও বোলার হিসেবে ৫ম আলাউদ্দিন বাবু। কেননা একমাত্র বোলার হিসেবে আল-আমিন হোসেনের রয়েছে দুটি হ্যাটিট্রিক। বাংলাদেশের ছয়টি হ্যাটট্রিক যথাক্রমে- আল-আমিন হোসেন (বিসিবি একাদশ) – প্রতিপক্ষ আবাহনী লিমিটেড (২০১৩); আল আমিন হোসেন (বরিশাল বুলস) – প্রতিপক্ষ সিলেট সুপারস্টার্স (২০১৫); আলিস আল ইসলাম (ঢাকা ডায়নামাইটস) – প্রতিপক্ষ রংপুর রাইডার্স (২০১৯); মানিক খান (প্রাইম দোলেশ্বর) – প্রতিপক্ষ বিকেএসপি (২০১৯); কামরুল ইসলাম রাব্বি (ফরচুন বরিশাল) – প্রতিপক্ষ মিনিস্টার গ্রুপ রাজশাহী (২০২০) এবং সর্বশেষ আলাউদ্দিন বাবু (ব্রাদার্স ইউনিয়ন) – প্রতিপক্ষ লেজেন্ডস অব রুপগঞ্জ (২০২১)

লিজেন্ডস অব রুপগঞ্জের ছুঁড়ে দেওয়া ১১২ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক মিজানুর রহমানের অনবদ্য ৭৪ রানের সুবাদে ৮ উইকেটের জয় তুলে নেয় ব্রাদার্স। ১১২ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দলকে দারুণ শুরু এনে দেন ব্রাদার্স ইউনিয়নের দুই ওপেনার জুনায়েদ সিদ্দিকী ও মিজানুর। ১৯ বলে ২১ রান করে জুনায়েদ ফিরলে ভাঙে তাঁদের দুজনের ৫৩ রানের উদ্বোধনী জুটি।

এরপর তিন নম্বরে ব্যাট করতে নেমে জাহিদুজ্জামান ধীরগতিতে ব্যাটিং করলেও দ্রুত রান তুলেছিলেন মিজানুর। ফলে ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪১ বলে অর্ধশতক তুলে নেন তিনি। এরপর আরও আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন দলটির অধিনায়ক। শেষ পর্যন্ত ৫২ বলে ৭৪ রান করে মোহাম্মদ শহিদের বলে সাজঘরে ফেরেন মিজানুর।

এরপর ব্রাদার্সকে জয়ের বন্দরে ভেড়ান জাহিদুজ্জামান অপরাজিত ১১ এবং মাইশুকুর রহমান অপরাজিত ৬ রানে। ১৫.২ ওভারে ২ উইকেট হারিয়ে ১১২ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় ব্রাদার্স।

এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন রুপগঞ্জের অধিনায়ক নাঈম। তবে দলকে প্রত্যাশা অনুযায়ী শুরু এনে দিতে পারেননি দলটির দুই ওপেনার আজমির আহমেদ ও সাদমান ইসলাম।

৪ বলে মাত্র ১ রান করে ইনিংসের প্রথম ওভারেই আলাউদ্দিন বাবুর বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফেরেন আজমির। থিতু হওয়ার চেষ্টা করলেও ব্যর্থ হয়েছেন সাদমান। সুজন হাওলাদের বলে বোল্ড হয়ে ফেরার আগে বাঁহাতি ওপেনার করেছেন ১০ বলে ৭ রান।

এরপর দলীয় অধিনায়ক নাঈম হাল ধরলেও আলামিন হোসেন জুনিয়র ও সানজামুল ইসলামরা সুবিধা করতে পারেননি। আলামিন (৪) আর সানজামুল ফেরেন ১৩ রানে। এরপর অবশ্য রান তোলার গতি বাড়ানোর চেষ্টা করেছেন সাব্বির ও জাকের আলী অনিক।

সাব্বির একটি চার ও ছয়ে ১৮ বলে ২৩ রান করলেও জাকের ফিরেছেন ১৫ বলে ১২ রান করে। শেষ দিকে আর কোনো ব্যাটসম্যান সেভাবে দাঁড়াতে না পারায় ১৯.১ ওভারে ১১১ রানে অলআউট হয় রুপগঞ্জ।

সারাবাংলা/এসএস

আলাউদ্দিন বাবু ডিপিএল বঙ্গবন্ধু ডিপিএল রুপগঞ্জের জয় লিজেন্ডস অব রুপগঞ্জ বনাম ব্রাদার্স ইউনিয়ন হ্যাটট্রিক


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর