Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেড় বছর পর বল হাতে শাহাদাত


৫ জুন ২০২১ ১৬:০৪

নিষেধাজ্ঞা কাটিয়ে প্রায় ১৮ মাসেরও বেশি সময় পরে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) দিয়ে ক্রিকেটে ফিরেছেন পেসার শাহাদাত হোসেন রাজিব। পারটেক্স স্পোর্টিং ক্লাবের জার্সি গায়ে ওল্ড ডিওএইচএস’র বিপক্ষে বল করেছেন ২ ওভার, তবে কোন উইকেটের দেখা পাননি।

যদিও ফেরার ম্যাচে তার করণীয় ছিল সামান্যই। শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ব্যাট হাতে সতীর্থরা ১৫ ওভারে স্কোর বোর্ডে যোগ করেছেন ৭৭ রান। ৭৮ রানের মামুলি লক্ষ্য ডিওএইচএস ছুঁয়েছে ১১.৩ ওভারে কোন উইকেট না হারিয়েই। ২ ওভারে ১৬ রান দিয়ে উইকেটশূন্য থেকেছেন শাহাদাত।

বিজ্ঞাপন

জাতীয় ক্রিকেট লিগের ২০১৯ আসরে সতীর্থ আরাফাত সানি জুনিয়রকে লাঞ্ছিত করায় সব ধরণের ক্রিকেট থেকে ৫ বছরের জন্য নিষিদ্ধ হন শাহাদাত। নিষিদ্ধ হওয়ার পরেই তার মা মরণব্যাধী ক্যান্সারে আক্রান্ত হন।

উদ্ভূত পরিস্থিতিতে মায়ের চিকিৎসার জন্য আবার ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নেন লাল সবুজে জার্সি গায়ে এক সময় গতির ঝড় তোলা এই পেসার। প্রক্রিয়ার অংশ হিসেবে প্রথমে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকদের ব্যক্তিগতভাবে ফোনে অনুরোধ করেন। পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বরাবর করেন আবেদন। তার আবেদনে সাড়া দেয় অভিভাবক সংস্থা বিসিবি। তার ফলশ্রুতিতেই আজ তিনি আবার ক্রিকেটে।

শাহাদাত বিতর্কিত ঘটনাটি ঘটিয়েছিলেন ২০১৯ সালের ১৭ নভেম্বর। খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের ম্যাচে স্বাগতিক খুলনা বিভাগের বিপক্ষে ম্যাচ চলাকালীন সময়ে তর্কে জড়িয়ে আরাফাত সানি জুনিয়রকে প্রথমে ধাক্কা দেন ঢাকা বিভাগের পেসার মোহাম্মদ শহীদ। এরপর তেঁড়ে এসে তার গায়ে হাত তোলেন শাহাদাত হোসেন রাজিব।

বিজ্ঞাপন

এ ঘটনায় মোহাম্মদ শহীদ ও আরাফাত সানির জুনিয়রকে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

একই ঘটনায় ৫ বছরের জন্য নিষিদ্ধ হন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এক সময়ের নিয়মিত পেসার শাহাদাত। এবং সেই সঙ্গে তাকে নগদ তিন লাখ টাকা জরিমানাও গুনতে হয়েছিল।

টপ নিউজ ডিপিএল শাহাদাত হোসেন রাজিব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর