Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার ডিয়াজের


৫ জুন ২০২১ ১৭:৫০

কেভিন ডি ব্রুইনা, মোহাম্মদ সালাহ, ব্রুনো ফার্নান্দেজদের পেছনে ফেলে ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছে ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার রুবেন ডিয়াজ।

একজন ডিফেন্ডারের বর্ষসেরা নির্বাচিত হওয়ার ঘটনা বিরলই। কারণ ফুটবল গোলের খেলা, আর ডিফেন্ডারদের কাজ গোল না হতে দেওয়া। ম্যানচেস্টার সিটির হয়ে ডিয়াজ এবার এই কাজটা এতোটাই ভালো করেছেন যে গোলের পর গোল করা তারকাদের রেখে তার হাতেই শোভা পেলো সেরা ফুটবলারের পুরস্কারটা।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার সিটিতে ডিয়াজের এটা প্রথম মৌসুম। বেনফিকা থেকে পর্তুগিজ তরুণকে কিনে এনেছেন পেপ গার্দিওলা। সিটির রক্ষণও যেন তাতে বদলে গেল! ম্যানচেস্টার সিটির লিগ শিরোপা পূণরুদ্ধার এবং প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছাতে বড় অবদান ডিয়াজের। ম্যানচেস্টার সিটির রক্ষণ এখন ইউরোপের অন্যতম সেরা, সেটা সম্ভব হয়েছে ডিয়াজ আসার কারণেই।

ইদানিং লক্ষ্য করা যায় সিটির আক্রমণের সূচনাটা হয় রক্ষণভাগ থেকে। আর তার নেতৃত্বে থাকেন ডিয়াজ। রক্ষণে চীনের মহাপ্রাচীর গড়ার পাশাপাশি আক্রমণের সূচনায় মুগ্ধ করেছেন পুরো মৌসুম। মাঝেমধ্যে একটু সামনে উঠে সাপের ফনার মতো ডিয়াজের লম্বা ক্রসগুলো প্রতিপক্ষকে ভুগিয়েছে বারবার।

গত মাসে ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের নির্বাচনে প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া ডিয়াজ এই মুহূর্তে জাতীয় দল পর্তুগালের ইউরো পরিকল্পনা নিয়ে ব্যস্ত। ইউরোতেও পর্তুগালের বড় ভরসা ২৪ বছর বয়সী এই ডিফেন্ডার।

ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যানচেস্টার সিটি রুবেন ডিয়াজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর