Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবাহনীকে প্রথম হারের স্বাদ দিল খেলাঘর

স্পোর্টস ডেস্ক
৭ জুন ২০২১ ১৩:৩৭

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরের প্রথম তিন রাউন্ডে টানা জয় তুলে দুর্দান্ত ফর্মে আবাহনী লিমিটেড। তবে অবশেষে টুর্নামেন্টের চতুর্থ রাউন্ডে এসে হারের স্বাদ পেতে হলো মুশফিকুর রহিমের দলকে। সোমবার (৭ জুন) খেলাঘর সমাজ কল্যাণ সমিতির কাছে ৮ রানে হেরে টুর্নামেন্টের প্রথম পরাজয়ের স্বাদ পেল আবাহনী।

টস জিতে আগে ব্যাট করতে নেমে ইমজিয়াজ হোসেনের ব্যাট ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান তোলে খেলাঘর। জবাবে ৫ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলতে সক্ষম হয় আবাহনী। তাতেই ৮ রানের জয় পায় খেলাঘর।

১৬৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার মুনিম শাহরিয়ারকে হারায় আবাহনী। এরপর দলীয় মাত্র ১২ রানের মাথায় অধিনায়ক মুশফিকুর রহিম ফেরেন ব্যক্তিগত ৮ রানে। তবে উইকেটের অপরপ্রান্ত আগলে রেখে দুর্দান্ত খেলতে থাকেন নাইম শেখ। নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে গড়েন ৮৫ রানের জুটি। এই দুই ব্যাটারের জুটিতে একসময় মনে হচ্ছিল জয়টা কেবল সময়ের ব্যাপার আবাহনীর জন্য।

কিন্তু বাগড়া বাঁধে ইনিংসের ১৩তম ওভারে ৩৩ বলে ৪৯ রানে শান্ত ফিরলে। এরপর দ্রুতই নাইম শেখও ব্যক্তিগত ৪৯ রানে আউট হলে আবারও চাপে পড়ে আবাহনী। শেষ দিকে মোসাদ্দেক হোসেন ২১ ও আফিফ হোসেন ২২ রানে অপরাজিত থাকলেও দলকে জেতাতে পারেননি।

খেলাঘরের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন রনি চৌধুরি ও খালেদ আহমেদ। একটি উইকেট পেয়েছেন রাফসান আল মাহমুদ।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ওপেনিংয়ে খেলাঘরের ভালো শুরু এনে দেন দুই ওপেনার ইমতিয়াজ হোসেন ও রাফসান। রাফসান ১৮ রান করে ফিরে গেলেও ইমতিয়াজ তুলে নেন অর্ধশতক। তিনি ফিরেছেন ৪৬ বলে ৬৬ রান করে। ওয়ান ডাউনে নেমে মেহেদী হাসান মিরাজ করেন ২৫ বলে ৩৩ রান। আর তাতেই ১৬৪ রানের পুঁজি পায় খেলাঘর।

আবাহনীর হয়ে ২টি করে উইকেট নিয়েছেন আরাফাত সানি ও মোসাদ্দেক হোসেন। এ ছাড়া একটি করে উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন ও তানজিম সাকিব।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ১৬৪/৬; ওভার ২০; (ইমতিয়াজ ৬৬, মিরাজ ৩৩, রাফসান ১৮, মোসাদ্দেক ২/২৪, সানি ২/২৫)

আবাহনী লিমিটেড: ১৫৬/৫; ওভার ২০; (নাইম শেখ ৪৯, শান্ত ৪৯, আফিফ ২২, মোসাদ্দেক ২১, রনি ২/২৩, খালেদ ২/৩২ )।

ফলাফল: খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ৮ রানে জয়ী।

সারাবাংলা/এসএস

আবাহনী বনাম খেলাঘর আবাহনী লিমিটেড খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ঢাকা প্রিমিয়ার লিগ বঙ্গবন্ধু ডিপিএল


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর